ASANSOLRANIGANJ-JAMURIA

এগারা পঞ্চায়েত এলাকায় পুকুর ভরাটের অভিযোগ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ: বৃহস্পতিবার রানীগঞ্জ থানার অন্তর্গত এগারা পঞ্চায়েত এলাকায় পুকুর ভরাট হচ্ছে এমন অভিযোগ তুলে বিক্ষোভ দেখল এলাকার বাসিন্দারা। এই মর্মে তারা বল্লভপুর আউট পোস্টে ও রানীগঞ্জ সমষ্টি উন্নয়ন দপ্তরে, এলাকারই এগারা পঞ্চায়েতের সাহেবগঞ্জ মোড় সংলগ্ন অনুরাগ ডাঙ্গার একটি পুকুরে জমির মাটি সমতল করার নামে জমি মালিক পুকুর ভরাট করছে এই দাবি তুলে তারা দাবি করে সিঙ্গার নামের পুকুর ভরাট করে এলাকার পরিবেশের ভারসাম্য নষ্ট করছে জমির মালিক বলে দাবি করেন। বৃহস্পতিবার এ সকল অভিযোগ তুলে তারা প্রতিবাদে সরব হয়ে জমি সমতল করার কাজ বন্ধ করে দেয়। পরে লিখিত অভিযোগ করে এলাকার বাসিন্দারা।

তাদের দাবি সংলগ্ন এলাকায় একটি আইসিডিএস কেন্দ্র রয়েছে, সেই আইসিডিএস কেন্দ্রটির একাংশ ভাঙ্গা পড়েছে এই নির্মাণ কাজের সময়, যার বিরুদ্ধেও অভিযোগ করেন তারা। এ ঘটনার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থল পরিদর্শনে যান রানীগঞ্জ পঞ্চায়েত সমিতির ব্লক সভাপতি বিনোদ নুনিয়া, রাণীগঞ্জ বল্লভপুর ফাঁড়ির আইসি তাপস মণ্ডল, প্রধান, উপপ্রধান সহ অনেকেই। যদিও যে জমি মালিকের বিরুদ্ধে এই অভিযোগ সেই জমির মালিক আদর রুইদাস তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যে বলে দাবি করেছেন।

তিনি এ দিন জানান তার নিজের জমি সমতল করার জন্য উদ্যোগ নিয়েছেন মাত্র, এরমধ্যে পুকুরের কোন অংশের জমিকে তিনি সমতল করেননি। আর আইসিডিএস কেন্দ্রের কোন অংশই তার নির্মাণ কাজের সময় ভাঙ্গা হয়নি, বলে দাবি করেছেন। এদিনের এই সামগ্রিক ঘটনা প্রসঙ্গে সমষ্টি উন্নয়ন দপ্তরের আধিকারিক অভিক ব্যানার্জি জানিয়েছেন সমস্ত বিষয় খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply