BARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুর ও বারাবনিতে তৃণমূলের কংগ্রেসের প্রতিবাদ মিছিল

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- রান্নার গ্যাস ও পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। যার ফলে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী দুই দিন ব্যাপী সারা রাজ্য জুড়ে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছেন আর সেই নির্দেশেই রাজ্য জুড়ে চলছে প্রতিবাদ মিছিল।তেমনই সালানপুর ব্লক তৃণমূলের কংগ্রেসের উদ্যোগে সালানপুর ব্লক তৃণমূলের কার্যালয় থেকে এই বিশাল প্রতিবাদ মিছিল বের করা হয় সোমবার ।এই মিছিলে সালানপুর ব্লকের শতাধিক তৃণমূলের কর্মী সমর্থক পায়ে পা মেলান ।

এই মিছিলটি রূপনারায়নপুর তৃণমূলের দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে ডাবরমোড় বাস স্ট্যান্ডে গিয়ে শেষ হয় এরপর সভার মধ্যে দিয়ে মিছিলটি সমাপন হয় ।এদিনের মিছিলে উপস্থিত ছিলেন সালানপুর ব্লক তৃণমূলের সভাপতি তথা জেলাপরিষদ এর কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান ,সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং ,চিত্তরঞ্জন ব্লক তৃণমূলের সভাপতি তাপস ব্যানার্জি , জেলাপরিষদ সদস্য কৈলাশপতি মন্ডল,সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি ,সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র, কয়লা খাদান শ্রমিক সংগঠনের নেতা দীনেশ লাল শ্রীবাস্তব , সহ ব্লকের প্রতিটি পঞ্চায়েতে প্রধান ও উপপ্রধানেরা ।

এদিন সালানপুর ব্লক তৃণমূলের সভাপতি মহম্মদ আরমান জানান পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে খাদ্য সামগ্রীর উপর। ফলে খাদ্য সামগ্রীর দাম বেড়েই চলেছে। তাছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একশো”দিনের বকেয়া অর্থ ও বাংলার কেন্দ্র সরকারের বঞ্চনার বিরুদ্ধে এবং দিনের পর দিন অস্বাভাবিক মূল্য বৃদ্ধির জেরে সারা রাজ্য জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ মিছিল আর তাই পেট্রোল-ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের তরফেও এই মিছিল করে হয় ।
আমাদের দাবি অবিলম্বে পেট্রোল এবং ডিজেলের দাম কমাতে হবে।
তাছড়া কেন্দ্রীয় সরকার যেভাবে বাংলাকে সবদিক থেকে বঞ্চিত করছে তাতে বাংলার পাওনা টাকা পর্যন্ত কেন্দ্রিয় সরকার বাংলার গরিব মানুষের কাছ থেকে কেড়ে নিচ্ছে ।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে খাদ্য সামগ্রীর উপর। ফলে খাদ্য সামগ্রীর দাম বেড়েই চলেছে। তাছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একশো”দিনের বকেয়া অর্থ ও বাংলার কেন্দ্র সরকারের বঞ্চনার বিরুদ্ধে এবং দিনের পর দিন অস্বাভাবিক মূল্য বৃদ্ধির জেরে সারা রাজ্য জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ মিছিল রাজ্যের বিভিন্ন জায়গায় এই প্রতিবাদ মিছিল কর্মসূচি দেখানো হচ্ছে তৃণমূল কংগ্রেসের তরফে ।আর তাই পেট্রোল-ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অসিত সিংহ এর নেতৃত্বে বারাবনিতে একটি মহা মিছিল বের করা হল রবিবার অর্থাৎ আজ। মিছিলে পা মেলান বহু কর্মী সমর্থকেরা। এদিন তৃণমূলের কর্মী সমর্থকেরা বিজেপি হাটাও দেশ বাঁচাও স্লোগানে মিছিলে পা মেলান ।মিছিলটি বারাবনি ব্লকের পানুড়িয়া আমবাগান থেকে শুরু করে হাটতলা পর্যন্ত পায়ে হেটে ঐতিহাসিক প্রতিবাদ মিছিল করে হয়।


এদিনের মিছিলে উপস্থিত বারাবনি ব্লক তৃণমূলের সভাপতি অসিত সিংহ বলেন
পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি পাশাপাশি রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে তৃণমূল কংগ্রেস লাগাতার এর প্রতিবাদ চালাচ্ছে’।
রান্নার গ্যাস ও পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে।
৩০ টাকা দাম বাড়িয়ে ৫ টাকা দাম কমাচ্ছে মোদী সরকার। এটা মানুষকে ভাঁওতাবাজি দেওয়া হচ্ছে। তাদের দাবি অবিলম্বে পেট্রোল এবং ডিজেলের দাম কমাতে হবে।


তাছড়া কেন্দ্রীয় সরকার যেভাবে বাংলাকে সবদিক থেকে বঞ্চিত করছে তাতে বাংলার পাওনা টাকা পর্যন্ত কেন্দ্রিয় সরকার বাংলার গরিব মানুষের কাছ থেকে কেড়ে নিচ্ছে ।রাজ্য সরকারের ১০০ দিনের কাজের টাকা পর্যন্ত দিচ্ছেনাআর তাই এইসব এর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস আন্দোলন চালাবে। তিনি বলেন সামনে 2024 এর ফলে ফলে এলাকার মানুষ ঠিক জবাব দেবে ।কারন দেশে মোদি থাকলে সব শেষ হায়ে যাবে ।কোনকিছু বাকি বাকি থাকবেনা বিক্রি হয়ে যাবে ।
এদিনের এই মিছিলে বহু তৃণমূলের সমর্থক এর সাথে সত্যে জামগ্রাম পঞ্চায়েত প্রধান ,কেশব রাউত, আসিস মন্ডল সহ অনেকে ছিলেন।

Leave a Reply