ASANSOL

Locket Chatterjee : দাবি ২৪’ র লোকসভা নির্বাচনে বাংলায় ২৫ আসন,আচার্য হওয়া নিয়েও কটাক্ষ

মোদি সরকারের ৮ বছর নিয়ে জেলা সাংগঠনিক বৈঠক, কামারকুন্ড ফ্লাইওভার উদ্বোধন নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের.

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Locket Chatterjee In Asansol ) পঞ্চায়েত ভোট নয়। আমাদের লক্ষ্য ২০২৪’ এর লোকসভা নির্বাচন। সেই ভোটে বাংলায় ২৫ টি আসন পাবে বিজেপি। আর ৪০০ এরও বেশি আসন জিতে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হবেন। সোমবার দুপুরে আসানসোলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে এমনই দাবি করলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। একইসঙ্গে তিনি বাংলার সব সরকারি বিশ্ববিদ্যালয়ে আচার্য হওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন। একইভাবে রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক কামারকুন্ডু ফ্লাইওভার উদ্বোধন করা নিয়ে মুখ্যমন্ত্রী ও রাজ্যের শাসক দলকে আক্রমন করেন।


নরেন্দ্র মোদি সরকারের ৮ বছর পূর্তিতে দেশ জুড়ে বিভিন্ন রাজ্যের দলের জেলা সাংগঠনিক স্তরে প্রচার ও জেলা নেতৃত্বর সঙ্গে বৈঠক করা হচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী, সাংসদ, বিধায়ক ও রাজ্য নেতৃত্ব জেলায় জেলায় ঘুরছেন।
সোমবার সেই কারণেই আসানসোলে আসেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়। আসানসোলের ধাদক মোড় সংলগ্ন ২ নং জাতীয় সড়কের পাশে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি জেলা সভাপতি দিলীপ দে, নির্মল কর্মকার সহ জেলা নেতৃত্ব উপস্থিতিতে একটি বৈঠক করেন।


সেই বৈঠকের পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় লকেট চট্টোপাধ্যায় বলেন, কামারকুন্ডু ফ্লাইওভার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একবারে ঠিক কাজ করেননি। ঐ ফ্লাইওভার তৈরী তো রাজ্য সরকারের টাকায় হয়নি। কেন্দ্র সরকার ২৬ কোটি ও রাজ্য সরকার ১৮ কোটি টাকা দিয়েছে। তাহলে সেখানকার সাংসদ, রেল ও কেন্দ্র সরকারের প্রতিনিধিকে কেন ডাকা হবে না? মুখ্যমন্ত্রী কথায় কথায় ফেডারেল স্ট্রাকচারের কথা বলেন। বলা হয়, কেন্দ্র সরকার ১০০ দিনের কাজ সহ অন্য খাতে টাকা দিচ্ছে না। কিন্তু এখানে তো কেন্দ্র সরকারের অবদান এলাকার বাসিন্দারা যাতে জানতে পারেন, তারজন্য এটা করা হয়েছে। লকেট বলেন, আগামী ১০ জুন ঐ ফ্লাইওভার আবার উদ্ধোধন করা হবে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, আমি সহ সেখানে যাবো ও মানুষদের বলবো।


এসএসসির মতো যাতে কোন বড় দূর্নীতি বেরিয়ে না আসে তারজন্যই রাজ্যপালকে সরিয়ে মুখ্যমন্ত্রীকে আচার্য করা হচ্ছে বলে বিজেপির সাংসদ মনে করেন। ভাবা যায়, যে শিক্ষা মন্ত্রী এসএসসি দূর্নীতিতে অন্যতম, তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিজিটার,হবেন। তিনি বলেন, সংবিধানে এটা হওয়ার কোন আইন নেই। তৃনমুল কংগ্রেস এখানে গায়ের জোরে সবকিছু করে নিচ্ছে। মুখ্যমন্ত্রী তো বাংলাকে তার পৈত্রিক সম্পত্তি মনে করেন। তার কটাক্ষ, এখন শুধু অস্কার কমিটি ও নোবেল কমিটিতে যাওয়া বাকি!


এদিন আসানসোলে বৈঠক করার পরে তিনি বলেন, এতবড় একটা পার্টি, তাতে সামান্য সমস্যা ও বিরোধ থাকতে পারে। দলের সংগঠন নিয়ে সত্যি কথা বললে দোষ কোথায়? তাতে তো দলের খুঁত ও দূর্বলতা বেরিয়ে আসে। পরে দলের সংগঠন শক্তিশালী হয়। আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের হার নিয়ে তিনি বলেন, বাই ইলেকশনে এটা তো হতেই পারে। তাতে কিছু হয়না। ২০২৪ এর নির্বাচনে এমন কিছুই হবেনা। বাংলায় ২৫ টি আসন আমরা জিতবো। ২০১৮ পঞ্চায়েত ভোটে কি হয়েছিলো, আমরা সবাই জানি। এবারেরও তা হবে। তবুও আমরা সর্বশক্তি নিয়ে লড়াই করবো। তবে, আমাদের পাখির চোখ ২০২৪।

Leave a Reply