DURGAPUR

Burdwan Nurse Attack : মুখ্যমন্ত্রীর পাশে থাকার বার্তায় কৃতজ্ঞ রেনু খাতুন, মায়ের সঙ্গে তুলনা

ঘটনায় গ্রেফতার আরও দুই, ধৃতদের ‘সুপারি’ দেয় রেণুর স্বামী

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর : ( Burdwan Nurse Attack ) শ্বশুরবাড়িতে ডান হাত খোয়ানো রেনু খাতুনের পাশে থাকার বার্তা বুধবার দুপুরে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেনুর জন্য উপযুক্ত কাজ, চিকিৎসার খরচ ও কৃত্রিম হাতের ব্যবস্থা করবে রাজ্য সরকার বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। আর তাতে মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন দূর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রেনু। ঘটনায় গ্রেফতার করা হল আরও দু’জনকে। রেণু খাতুনের হাত কাটার সময় তারা শের মহম্মদের সঙ্গী ছিল বলে জানা গিয়েছে। পুলিশ ধৃতদের জেরা করছে। শের মহম্মদ তাদের ‘ভাড়া’ করেছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Burdwan Nurse Attack

এদিন বিকেলে হাসপাতালের বেডে শুয়ে রেনু মুখ্যমন্ত্রীকে মায়ের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর কথা শুনে খুব ভালো লাগছে। ভাবিনি তিনি এত তাড়াতাড়ি আমার জন্য এতটা ভাববেন ও এতগুলো সিদ্ধান্ত একবারে নেবেন। আমি অনেক ছোট। তার সন্তান তুল্য। আমি শুনেছিলাম ও বিভিন্ন সময়ে দেখেছি তিনি রাজ্যের সব মানুষদের জন্য কতটা ভাবেন। সবার জন্য কতকিছু করেন। রেনু জানান, আমি তাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাইনা। আমার তা দেওয়ার ক্ষমতাও নেই। তবে আবারও বলছি আমি চির কৃতজ্ঞ। উনি যে আমার জন্য এতটা ভেবেছেন।

তার ডান হাত কব্জি থেকে কেটে নেওয়ার ঘটনার মুল অভিযুক্ত স্বামী শের মহম্মদকে পুলিশ গ্রেফতার করেছে। তবুও হাসপাতালে থাকা রেনু নিজেকে বিপদমুক্ত মনে করছেন না। এদিন তিনি আরো বলেন, স্বামী গ্রেফতার হয়েছে ঠিক। তবে আমি আমার নিরাপত্তা নিয়ে চিন্তিত। তাই রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সেনের মাধ্যমে আমার নিরাপত্তা চেয়েছি। আশা করি, রাজ্য সরকার তা ভাববে। এদিনও সে, তার এই পরিনতির জন্য স্বামী সহ সব অভিযুক্তর কঠোর থেকে কঠোরতম শাস্তি চান।

( Burdwan Nurse Attack ) উল্লেখ্য এদিন ভবানীপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় দূর্গাপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি রেনু খাতুনের সঙ্গে দেখা করে কথা বলেছেন। সে সরকারি নার্সের চাকরি পেয়েছিলো। এখন তার ডান হাত খোয়া গেছে । তাই সে যে কাজটা করতে পারে আমরা তার ব্যবস্থা করব। পাশাপাশি রাজ্য সরকার রেণুর চিকিৎসার খরচ দেবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি এও বলেন, তার যে হাসপাতালে চিকিৎসা হয়েছে, তারা ৫৭ হাজার টাকা নিয়েছে। এটা স্বাস্থ্য সাথী কার্ডে হয়নি, কেন হয়নি তা দেখা হচ্ছে। মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছি গোটা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য। রেনুর জন্য কৃত্রিম বা আর্টিফিশিয়াল হাতের ব্যবস্থা সরকার করবে বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রাতে রেনুর ডান হাত কেটে নেওয়ার অভিযোগ ওঠে তার স্বামী শের মহম্মদের বিরুদ্ধে। পুলিশ ইতিমধ্যেই শের মহম্মদ এবং তার বাবা-মাকে গ্রেফতার করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার সময় যারা ছিলো, তাদের সনাক্ত করে ধরার চেষ্টা করছে পুলিশ।

উল্লেখ্য, পূর্ব বর্ধমানের কেতুগ্রামের বাসিন্দা রেনু খাতুনের সাথে প্রায় ৪ বছর আগে প্রেমের সম্পর্কে কেতুগ্রামের কোজলসার বাসিন্দা শের মহম্মদের বিয়ে হয়। রেনু মেধাবী ছাত্রী হওয়ায় বিয়ের পরে নার্সিং ট্রেনিং নিয়ে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নার্সের কাজে যোগ দেয়। এর পরেই প্রায় একমাস হয়েছে রেনুর নাম সরকারি নার্সের চাকরির জন্য প্যানেলে নথিভুক্ত হয়েছে। সরকারি চাকরি করলে রেণুদেবী তাঁর স্বামী’কে ছেড়ে অন্য কারুর সাথে চলে যাবে এমনই আতঙ্ক আতঙ্কিত হয়ে যান তাঁর স্বামী।

( Burdwan Nurse Attack ) অভিযোগ, শনিবার রাতে রেণুর স্বামী ও তার দুই বন্ধু মিলে তার ডান হাত কব্জি থেকে কেটে দেয়। এর পরেই রেনুর বাপের বাড়ির লোকজন তাঁকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন গত রবিবার। চিকিৎসকরা যদিও তার কাঁটা হাত আর জুড়তে পারেননি। ডান হাত চলে যাওয়ার ধাক্কা সামলে রেণু মঙ্গলবার থেকে বাঁহাত দিয়ে খাতা কলম নিয়ে লেখা শুরু করেছেন। তিনি ইংরেজিতে নিজের নাম ঠিকানা লিখছেন। পাশাপাশি ওয়ান, টু লিখছেন। উর্দু ভাষাতেই লেখা প্রাকর্টিস করছেন। ফুলও আঁকছেন সাদা কাগজে। সে আরো লিখেছে, “আই এম এ নার্স “। ” আই প্রাউড মাইসেল্ফ বিকজ আই এম এ নার্স “। মঙ্গলবার তার সঙ্গে হাসপাতালে এসে দেখা করেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সেন লীনা গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে একটি দল।

আসানসোলে গাড়ির ধাক্কায় মৃত্যু, উত্তেজনা প্রতিবাদ ও ক্ষতিপূরণের দাবিতে জিটি রোড অবরোধ, বিক্ষোভ

Leave a Reply