ASANSOL

আসানসোল কলেজিয়েট স্কুলের শুভদীপ উচ্চ মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের নবম

বেঙ্গল মিরর,, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ জুনঃ এই বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪৯০ নম্বর পেয়ে রাজ্যের নবম হয়েছে শুভদীপ বন্দোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই পশ্চিম বর্ধমান জেলায় সম্ভাব্য সেরা হওয়ার স্থান অধিকার করেছে আসানসোল কলেজিয়েট স্কুলের পড়ুয়া শুভদীপ বন্দোপাধ্যায়। বিজ্ঞান বিভাগের পড়ুয়া শুভদীপের বাড়ি পাশের জেলা পুরুলিয়ায়। তবে সে একাদশ ও দ্বাদশ শ্রেণীতে পড়ার জন্য আসানসোল উত্তর থানার কল্যাণপুরে মামার বাড়িতে থাকতো। সে সেখান থেকে পড়াশোনা করে এবছর উচ্চ মাধ্যমিক দেয় ও রাজ্যের সেরাদের মেধা তালিকায় জায়গা পায়। শুভদীপের বাবা নন্দদুলাল বন্দ্যোপাধ্যায় পুরুলিয়ার একটি স্কুলের বিজ্ঞান বিভাগের শিক্ষক। মামা বাপন মুখোপাধ্যায় আসানসোলের বারাবনি একটি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক।


নন্দদুলাল বন্দ্যোপাধ্যায় বলেন, ছেলে ছোট থেকেই মেধাবী। খুব ভালো সে পড়াশোনা করতো। তিনি যে স্কুলে শিক্ষকতা করেন সেই স্কুলেই শুভদীপ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছে। মাধ্যমিক পরীক্ষাতেও রাজ্যে নবম স্থান দখল করেছিলো শুভদীপ বলে তার বাবা জানান।
শুভদীপ বন্দ্যোপাধ্যায় বলে, গত দুটো বছর অনলাইনে পড়াশোনা করতে হয়েছে। অনলাইন পড়াশোনা ছাড়াও দিনে সাত থেকে আট ঘণ্টা পড়াশোনা করতাম। ফিজিক্স , অঙ্ক, বাংলা ও ইংরেজিতে আমার কোন গৃহশিক্ষক ছিলো না। ফিজিক্স ও অঙ্ক বাবার কাছেই পড়েছি। অন্য বিষয়ে পড়াশোনার জন্য দুজন গৃহশিক্ষক ছিল। শুভদীপের পড়াশোনা ছাড়াও গিটার বাজাতে ভালো লাগে। তার অন্য হবির মধ্যে রয়েছে ভ্রমণ ও গান শোনা।


আসানসোল কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষিকা সোমা বাগচি বলেন, শুভদীপ একাদশ শ্রেণিতে আমাদের স্কুলে ভর্তি হলেও সে তেমন ভাবে পড়াশোনা করতে পারেনি। তার কারণ করোনা। বেশীরভাগটাই অনলাইন ক্লাস করেছে অন্যদের মতো। তিনি আরো বলেন, শুভদীপ পড়াশোনায় খুব ভালো। সে যে কিছু একটা করবে এমন একটা আশা আমাদের ছিলো। খুব ভালো লাগছে।
এই বছর আসানসোল কলেজিয়েট স্কুল থেকে ১২৯ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলো। সবাই পাশ করেছে। শুভদীপ ছাড়াও এই স্কুল থেকে আরো ৯ জন ৪০০ র বেশি নম্বর পেয়েছে।

Leave a Reply