ASANSOLBengali NewsBusiness

FOSBECCI এ্যানুয়াল এক্সেলেন্সি এওয়ার্ড “২০২২, বঙ্গ রত্ন পুরস্কার সত্যম রায় চৌধুরী এবং দক্ষিণ বঙ্গ রত্ন অমরচাঁদ কুন্ডুকে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : শনিবার দুপুরে আসানসোল ক্লাবে দক্ষিণ বঙ্গের বনিকসভা ” ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজে” র (FOSBECCI ফসবেকি) ” এ্যানুয়াল এক্সেলেন্সি এওয়ার্ড ” বা ” বার্ষিক পুরষ্কার ” ২০২২ দেওয়ার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নবীন ও উদীয়মান ব্যবসায়ীদের পাশাপাশি সমাজে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক। পাশপাশি উপস্থিত ছিলেন আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তথা রানিগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়, আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় , আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম, দূর্গাপুরের মিশন হাসপাতালের চেয়ারম্যান ডা: সত্যজিৎ বোস সহ আরও অনেকে। এছাড়াও ফসবেকির সভাপতি আরপি খৈতান, সাধারণ সম্পাদক শচীন রায়, উপদেষ্টা পবন গুটগুটিয়া, অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মনোজ সাহা, স্বপন চৌধুরী এবং মুকেশ টোডি সহ অন্য সদস্যরা ও দক্ষিণ বঙ্গের ১১ টি জেলা থেকে আসা ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সকল অতিথিকে উত্তরীয় পড়িয়ে ও স্মারক প্রদান করে সম্মানিত করা হয়। দক্ষিণ বঙ্গের বনিকসভার তরফে দুটি বিশেষ পুরস্কারও দেওয়া হয়। একটি হলো বঙ্গ রত্ন পুরস্কার এবং অন্যটি দক্ষিণ বঙ্গ রত্ন পুরস্কার। এই দুটি পুরষ্কার দেওয়া হয় টেকনো গ্রুপ অফ ইন্ডিয়ার চেয়ারম্যান সত্যম রায় চৌধুরী ও শিক্ষাবিদ তথা সমাজকর্মী অমরচাঁদ কুন্ডুকে।

এই অনুষ্ঠানে মন্ত্রী মলয় ঘটক বলেন, এক সময় আসানসোলকে “বাংলার রুর” বলা হত। কিন্তু তারপর একে একে প্রায় সব কারখানা বন্ধ হয়ে যায়। তিনি আরো বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সরকার গঠনের পর শিল্পায়নের ওপর জোর দেওয়া হচ্ছে। নতুন কারখানা স্থাপনে সব শিল্পপতিকে এগিয়ে আসতে হবে এবং প্রচেষ্টা চালাতে হবে।

মলয় ঘটক বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সরকার তাদের সার্বিক সহযোগিতা করবে। আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় এমন একটি অনুষ্ঠান আয়োজনের জন্য ফসবেকিকে ধন্যবাদ জানিয়েছেন। আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, সকলকে একসাথে আসানসোলের পুরানো গৌরব ফিরিয়ে আনতে হবে। এরপর দক্ষিণ বঙ্গের ১১টি জেলার যুব ও নারী শিল্পপতি ও ব্যবসায়ী মিলিয়ে মোট ৪৪ জনকে সম্মান জানানো হয় বনিকসভার তরফে ।

Leave a Reply