BARABANI-SALANPUR-CHITTARANJANKULTI-BARAKAR

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে পদযাত্রা, রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- আজ বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সালানপুর ব্লকের বিভিন্ন জায়গায় সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হল।সকালে আল্লাডি মোড়ে ঐকতানের ব্যবস্থাপনায় ১৪ জুন দিনটি বিশেষভাবে উদযাপিত হয় । একইসাথে বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সালানপুর ব্লকের সমস্ত ভলান্টারি ব্লাড ডোনার্স অর্গানাইজেশন সমন্বয় কমিটির উদ্যোগে হিন্দুস্তান কেবলস অফিস গেট থেকে রূপনারায়ণপুর ডাবর মোড় পর্যন্ত রক্তদান নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে একটি পদযাত্রা বের করা হয়।

এই পদযাত্রায় সালানপুর ব্লক সহ চিত্তরঞ্জন ভলেন্টিয়ারী ব্লাড ডোনার, উজ্জীবন রক্তদাতা সমিতি, ইউথ ক্লাব রূপনারায়নপুর, মামুক্তাই চণ্ডী রক্তদাতা সমিতি,আসানসোল টিপুসুলতান সমিতি ,ব্রাত্য দিগের, সহ সকল ব্যক্তি এবং সংগঠন এই পদযাত্রায় অংশগ্রহণ করে। এই পদযাত্রাটি রূপনারায়নপুর হিন্দুস্থান কেবলস গেট থেকে ডাবর মোড় বাস স্ট্যান্ড পর্যন্ত হয় এরপর সেখানে গিয়ে উপস্থিত সকল বক্তারা
বিশ্ব রক্তদাতা দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে ।এদিন প্রাসঙ্গিক বক্তব্য রাখেন রক্তদান আন্দোলনের একনিষ্ঠ কর্মী,তপন মহাতা, রবি শঙ্কর কুন্ডু,রত্না সোম, সুব্যেন্দু নাথ ,তাপস উকিল , বিশিষ্ট সমাজসেবী তথা সাংবাদিক বিশ্বদেব ভট্টাচার্য, বাসুদেব মন্ডল,স্বপন মন্ডল ,গৌরাঙ্গ তেওয়ারী, সহ বহু ব্যাক্তি বিশিষ্ট ।

কুলটির 72 নম্বর ওয়ার্ডে অবস্থিত কুলটি কলেজ রোড দুর্গা মন্দির প্রাঙ্গণে বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে মঙ্গলবার কুলটি মদত ফাউন্ডেশন এবং কুলটি কলেজ রোড ওয়েলফেয়ার সোসাইটির যৌথ উদ্যোগে রক্তদান পুরস্কার 2022 সহ একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। .
এ উপলক্ষে ক্যাম্পের আয়োজক সংগঠন কুলটি মদত ফাউন্ডেশনের সভাপতি মনজিৎ সিং, সাধারণ সম্পাদক রবিশঙ্কর চৌবে এবং কুলটি কলেজ রোড ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি ডাঃ পিকে প্রধান ও সম্পাদক পাপাই মিশ্র অতিথিদের সম্মান জানান।


এর পরে, রক্তদান শিবির চলাকালীন, বিশ্ব রক্তদান দিবসে শিবিরে রক্তদানকারী মোট 35 জনকে রক্তদান পুরস্কার 2022 প্রদান করা হয়। কুলটি টাউন সোশ্যাল ওয়েলফেয়ার এবং আসানসোল জেলা ব্লাড ব্যাঙ্কের সহযোগিতায় রক্তদান শিবিরে মোট 35 জন রক্তদান করেছিলেন।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ADDA-এর সহ-সভাপতি উজ্জ্বল চ্যাটার্জি, কাউন্সিলর চৈতন্য মাঝি, প্রাক্তন কাউন্সিলর দুলাল চক্রবর্তী, SAIL Roites-এর সিইও শুশান্ত ভট্টাচার্য, জেনারেল ম্যানেজার উজ্জ্বল মুখার্জি, জেলা কাবাডি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান প্রণব চ্যাটার্জি, সভাপতি অরিন্দম মুখার্জি, কুলটি ফাউন্ডেশনের সভাপতি ড. মিশ্র, মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প প্রধান কিরণ প্রসাদ, কুলটি ব্লক তৃণমূলের সভাপতি রিংকু চৌবে, মৌমিতা সেনগুপ্ত, মারোয়াড়ি মহিলা সমিতির কিরণ আগরওয়াল, সখী ক্লাবের নির্মলা আগরওয়াল সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সমাজকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply