ASANSOL

আসানসোল স্টেশনে ধরা পড়লো ভুয়ো স্টেশন মাস্টার, তদন্তে পুলিশ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোলে ধরা পড়ল ভুয়ো স্টেশন মাস্টার! আসানসোল স্টেশনের বাইরে ধরা হয় ঐ ভুয়ো স্টেশন মাস্টারকে বলে আরপিএফ ও পুলিশ সূত্রে জানা গেছে। বৃহস্পতিবারের এই ঘটনাকে কেন্দ্র করে আসানসোল স্টেশন সংলগ্ন এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আরপিএফ ও রেলের আধিকারিকরা তন্ময় কর নামে ঐ ভুয়ো স্টেশন মাস্টারকে দীর্ঘক্ষন জেরা করেন। তারপর তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। তার বাড়ি ঝাড়খণ্ডের ধানবাদের ঝড়িয়ায় পোদ্দার পাড়ার মছলি পট্টি এলাকায় বলে যুবক নিজেই জানিয়েছে।

তারা এ যুবকের কাছ থেকে একটি আইডেনটিটি কার্ড পান। তাতে যুবকের নাম লেখা রয়েছে তন্ময় কর। সে পানাগড় স্টেশনের স্টেশন মাস্টার। এই কার্ড ইস্যুকারী হিসেবে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের সিনিয়র ডিপিও এর নাম রয়েছে। জেরায় যুবক বলে তার বাড়ি ঝাড়খণ্ডের ধানবাদে। এরপর আরপিএফের আধিকারিকরা রেলের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন৷ পরে জানা যায়, পুরোটাই জাল বা ভুয়ো। এরপর ঐ যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

তার কাছ থেকে রেলের স্টেশন মাস্টার হিসাবে কাজ করার জন্য একটি পরিচয় পত্র বা আইডেনটিটি কার্ড ও কাগজ পাওয়া গেছে। তাতে দেখা যায়, সে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের পানাগড় স্টেশনে স্টেশন মাস্টার হিসাবে কর্মরত রয়েছে। তার কাছ থেকে পাওয়া পরিচয়পত্রটি পদাধিকারবলে সই করেছেন আসানসোল ডিভিশনের সিনিয়র ডিপিও বা ডিভিশনাল পার্সোনাল অফিসার। যুবকের কাছ থেকে পাওয়া এইসব কিছুই জাল বা ভুয়ো বলে রেল আধিকারিকরা নিশ্চিত হয়েছেন। পাশাপাশি তারা খতিয়ে দেখেছেন, এই নামে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের কোন স্টেশনে কোন স্টেশন মাস্টারকে রেল নিয়োগ পত্র দেয়নি।

জানা গেছে, এদিন সকাল থেকে আসানসোল স্টেশনের বাইরে নিজেকে পানাগড় স্টেশনের স্টেশন মাস্টার বলে পরিচয় দিয়ে ঘুরে বেড়াচ্ছিলো এক যুবক। স্টেশনের বাইরের সে দোকানদারদের কাছ থেকে পানাগড়ের স্টেশন মাস্টার পরিচয় দিয়ে বিনামূল্যে জিনিস চাইছিল ও তাদের ধমকাচ্ছিলো। পরে দোকানদাররা তাকে ধরে আরপিএফের হাতে তুলে দেয়।এরপর আরপিএফের আধিকারিকরা ঐ যুবককে ধরে আসানসোল স্টেশন মাস্টারের চেম্বারে এনে জেরা শুরু করেন।

এই প্রসঙ্গে আসানসোল ডিভিশনের জনসংযোগ আধিকারিক অমিতাভ চট্টোপাধ্যায় বলেন, এদিন সকালে আসানসোল স্টেশনের বাইরে থেকে এক যুবককে ধরা যে নিজেকে পানাগড় স্টেশনের স্টেশন মাস্টার পরিচয় দিয়ে দোকানদারদের থেকে বিনা পয়সায় জিনিস নিচ্ছিলো। পাশাপাশি সে টিকিট পরীক্ষক বা টিটিই বলে বিভিন্ন ট্রেনে সফরও করেছে। আরপিএফ তাকে ধরে জেরা করে নিশ্চিত হওয়ার পরে পুলিশের হাতে তুলে দেয়।

পুলিশ তাকে গ্রেফতার করেছে। পুলিশ তদন্ত করে দেখছে, এই যুবককে কতদিন আগে, কে বা কারা এই কাজে নিয়োগ করিয়েছে। এর পেছনে মোটা টাকার লেনদেন হয়েছে। পুলিশের দাবি, যুবককে জেরা করলেই, সব বেরিয়ে আসবে। তবে এই ঘটনার পরে মনে করা হচ্ছে, আসানসোলে ফের সক্রিয় হয়েছে জাল চাকরির চক্র। এর পেছনে সেই চক্রই রয়েছে।

Leave a Reply