ASANSOL

মুখ্যমন্ত্রীর জনসভা নিয়ে প্রস্তুতি বৈঠক, ২১ জুলাইয়ে শহীদ সমাবেশ নিয়ে দেওয়াল লেখার নির্দেশ মন্ত্রী মলয় ঘটকের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ চলতি মাসের শেষ সপ্তাহে পশ্চিম বর্ধমান জেলা সফরে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দূর্গাপুরে জেলায় প্রশাসনিক বৈঠক করার পাশাপাশি আসানসোলে দলের জনসভা করবেন। নির্দিষ্ট করে বলা না হলেও, ২৫, ২৬ ও ২৭ জুন সম্ভাব্য দিন হতে পারে মুখ্যমন্ত্রীর আসার বলে জেলা তৃনমুল কংগ্রেস সূত্রে জানা গেছে।
অন্যদিকে ২১ জুলাই কলকাতায় তৃনমুল কংগ্রেসের শহীদ দিবসের সমাবেশ হবে। করোনার জন্য গত দুবছর ভার্চুয়াল সমাবেশ হলেও, এবার ময়দানেই সভা হবে।


শনিবার এই দুটি কর্মসূচি নিয়ে আসানসোলের কল্যানপুরে একটি হলে জেলা তৃনমুল কংগ্রেসের তরফে একটি প্রস্তুতি বৈঠক করা হয়। সেই বৈঠকে মুখ্য বক্তা হিসাবে ছিলেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। এছাড়াও ছিলেন দলের জেলা সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু, জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক, তিন বিধায়ক তাপস বন্দোপাধ্যায়, হরেরাম সিং, নরেন্দ্রনাথ চক্রবর্তী, জেলা মহিলা সভানেত্রী মিনতি হাজরা, উজ্জ্বল চট্টোপাধ্যায় সহ বিভিন্ন এলাকার জনপ্রতিনিধি ও বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্ব।


বৈঠকে মন্ত্রী মলয় ঘটক বলেন, মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই জানিয়েছেন তিনি এই মাসের শেষে পশ্চিম বর্ধমান জেলায় আসবেন। তিনি আসানসোলে দলের একটি জনসভা করবেন। দিন ঠিক এখন ঠিক না হলেও, মোটামুটি ২৫, ২৬ ও ২৭ জুনের মধ্যে যেকোন একদিন হবে। তাই আমাদের সবাইকে প্রস্তুতি নিয়ে থাকতে হবে। কোন এলাকা থেকে কতজন কিসে করে সভায় আসবেন, তা সেই এলাকার নেতৃত্ব ও জনপ্রতিনিধিদের দেখতে হবে। কোন খামতি রাখা চলবে না। কোন সমস্যা হলে, জেলা নেতৃত্বকে তা বলতে হবে।


মন্ত্রী আরো বলেন, এছাড়াও কলকাতায় এবার ২১ জুলাই শহীদ দিবসের সমাবেশ হবে। গত দুবছর তা ভার্চুয়াল হয়েছিলো। সেই সমাবেশ এবার কলকাতায় হবে। তারজন্য এখন থেকেই এলাকায় এলাকায় দেওয়াল লেখার কাজ শুরু করে দিতে হবে। মন্ত্রীর কথায়, দেওয়াল লিখনের আলাদা একটা মাত্রা আছে প্রচারের জন্য। জেলা সভাপতি সময়ে সময়ে দেখবেন কোন কোন এলাকায় দেওয়াল লেখার কাজ কেমন হচ্ছে।
মন্ত্রীর নির্দেশ, এই দুটি কর্মসূচিকে সফল করতে সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে।

Leave a Reply