ASANSOL

জিতেন্দ্র তেওয়ারির পরিবর্তে সুব্রত মিশ্র, বিজেপির আসানসোল লোকসভা কেন্দ্রের আহ্বায়ক বদল

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ বিজেপির আসানসোল লোকসভা কেন্দ্রের কনভেনার বা আহ্বায়ক বদল করা হলো। জিতেন্দ্র তেওয়ারির পরিবর্তে নতুন আহ্বায়ক হয়েছেন সুব্রত মিশ্র।
শনিবার আসানসোলের ২ নং জাতীয় সড়কের ধাদকা মোড় সংলগ্ন বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে জেলা বিজেপির ওয়ার্কিং কমিটির বৈঠক ছিলো। সেই বৈঠকে জেলা সভাপতি দিলীপ দে, সাধারণ সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায়, কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, বর্ধমানের সন্দীপ নন্দী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এই বৈঠকেই সুব্রত মিশ্রকে নতুন দায়িত্ব তুলে দেওয়া হয়। দলের জেলা নেতৃত্ব তাকে স্বাগতও জানানা। কুলটির এই বিজেপি নেতা বর্তমানে জেলার সহসভাপতি পদে রয়েছেন। একইসঙ্গে জানা গেছে, বাঁকুড়ার পার্থ কুন্ডু আসানসোল জেলার নতুন প্রভারী বা পর্যবেক্ষক হয়েছেন।
অন্যদিকে, এদিন বিজেপির জেলা কার্যকারিণী বা ওয়ার্কিং কমিটি বৈঠকের বারাবনির প্রাক্তন মণ্ডল সভাপতি তথা বর্তমান জেলা কমিটির সদস্য রবীন সূত্রধর পদত্যাগ করেন।

জেলার কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক চলাকালীন দল পরিচালনায় স্বৈরতান্ত্রিক মনোভাবের বিরোধীতা করে ও কিছু নেতার বিরুদ্ধে সমালোচনায় সরব জেলা সভাপতির হাতে রবীন সূত্রধর তার পদত্যাগ পত্র তুলে দেন। যা নিয়ে জেলা বিজেপি নেতৃত্ব চরম অস্বস্তিতে যে পড়েছেন তা বলার অপেক্ষা রাখেনা।
এদিনের বৈঠকের পরে জেলা সভাপতি জেলা সদস্য রবীন সূত্রধরের পদত্যাগ প্রসঙ্গে বলেন, দলে ও পদে কে থাকবে বা না থাকবে, সেটা তার ব্যক্তিগত ব্যাপার। ঐ নেতা পরপর দুবার মন্ডল সভাপতি ছিলেন, তাই তাকে স্বাভাবিক ভাবেই ঐ পদ ছাড়তে হয়েছে। দলের নিয়ম মতো আমরা তাকে জেলা কমিটির সদস্য করেছিলাম। কেন পদত্যাগ তা তো উনি বলেছেন। আমি আর কি বলবো।


জেলা সভাপতি আরো বলেন, জিতেন্দ্র তেওয়ারিকে আসানসোল লোকসভা উপনির্বাচন পর্যন্ত জেলার আহ্বায়ক করা হয়েছিলো। উচ্চ নেতৃত্ব তা ঠিক করেছেন। তাকে বদল করে সুব্রত মিশ্রকে নতুন আহ্বায়ক করা হয়েছে। তিনি একইসঙ্গে জেলার সাংগঠনিক দিকটাও দেখবেন। পাশাপাশি জেলার নতুন প্রভারী হয়েছেন বাঁকুড়ার পার্থ কুন্ডু।
দিলীপবাবু আরো বলেন, আগামী ৩০ জুনের মধ্যে ওয়ার্ড ও আঞ্চলিক কমিটি তৈরীর কাজ শেষ করা হবে। তারপর মন্ডল স্তরের হবে। দলের জেলায় আগামী দিনের আন্দোলনের রুপরেখা কি হবে তা এদিনের বৈঠকে বলে দেওয়া।
এদিকে, জিতেন্দ্র তেওয়ারির প্রতিক্রিয়া না পাওয়া গেলেও সুব্রত মিশ্র বলেন, এদিনই নতুন দায়িত্ব পেয়েছি। দলের সংগঠন মজবুত করতে যা করার তাই করবো।

Leave a Reply