Bengali NewsRANIGANJ-JAMURIA

রেল বার্নস কোম্পানির সমস্ত জমি অধিগ্রহণকে বেআইনি বলে আন্দোলনের নামলো সিটু

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ:
রেল বার্নস কোম্পানির সমস্ত জমি অধিগ্রহণকে বেআইনি বলে আন্দোলনের নামলো সিআইটিইউ। শনিবার সকালে রানীগঞ্জের চীন কুঠি বাজারে নতুন সবজি হাটে প্রতিবাদ ও বিক্ষোভ দেখানো সিটু কর্মীরা। এই বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন শ্রমিক নেতা উমাপদ গোপ, রানীগঞ্জের প্রাক্তন বিধায়ক রুনু দত্ত,শ্রমিকনেতা হেমন্ত প্রভাকর, সুপ্রিয় রায়।

নেতৃবৃন্দ দাবি করেন সবজি বাজার কে কোন ভাবেই উচ্ছেদ করা চলবে না। রেল সবজি বাজার উচ্ছেদ করতে গেলে গণপ্রতিরোধ তৈরি হবে। নেতৃত্বরা তৃণমূল সরকারের সমালোচনা করে বলেন আসানসোল কর্পোরেশন এর উদ্যোগে এই নতুনহাট তৈরি হয়েছিল। সেখানে সমস্ত দোকানদারদের থেকে প্রতিদিন সাফাই ও উন্নয়নের জন্য অর্থ আদায় করা হয়। অথচ যখন অধিগ্রহণ করছে সে সময়, নিরবতার ভূমিকা পালন করছে আসানসোল মিউনিসিপাল কর্পোরেশন। এদিন হাট-বাজারের বহু সবজি ব্যবসায়ীরা এই বিক্ষোভ কর্মসূচিতে সামিল হন।

নেতৃবৃন্দ আরো দাবি করেন যে এই জমি বেঙ্গল কোম্পানি থেকে লিজ নিয়েছিল বার্নশ কোম্পানি। সেই জমি কেউ কিনতে পারবে না। পশ্চিমবঙ্গের ভূমি সংস্কার আইন অনুযায়ী এই জমি পশ্চিমবঙ্গ সরকারের।অথচ রাজ্যের তৃণমূল সরকার নীরব রয়েছে। এদিন চীনকুঠি মোড় থেকে রেল স্টেশন পর্যন্ত মিছিল করে রেল প্রশাসনকে কার্যত হুঁশিয়ারি দেয় সিটু নেতৃবৃন্দ। বার্নস থেকে রানীগঞ্জের ব্যবসায়ীদের, আবাসিকদের উচ্ছেদ করতে গেলে সমস্ত অংশের মানুষকে সঙ্গে নিয়ে আন্দোলন শুরু হবে বলে জানা গেছে।

Leave a Reply