ASANSOLASANSOL-BURNPUR

আসানসোলের চার জনের ডেঙ্গু, বিভিন্ন ওয়ার্ডে সম্প্রতি ১৭ জন আক্রান্ত, ব্যবস্থা নেওয়ার নির্দেশ মেয়রের

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল । ( Asansol News) আসানসোল শহরের পুরএলাকার মধ্যে নতুন করে চারজনের ডেঙ্গু ধরা পড়ায় মঙ্গলবার থেকেই পুরসভার সমস্ত বাড়ি বাড়ি স্বাস্থ্যকর্মীরা সমীক্ষার ও সচেতনতার জন্য কাজ শুরু করে। জানা গেছে এই নিয়ে পুরসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডে সম্প্রতি ১৭ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে অন্তত সাত জন বিভিন্ন রাজ্য ও কলকাতা থেকে এই রোগ বহন করে এনেছেন বলে সূত্র থেকে জানা যাচ্ছে।
গতকাল যে চারজনের নতুন করে ডেঙ্গু ধরা পড়েছে তারা ৮৪ নম্বর ওয়ার্ডের ইসমাইল এবং বার্নপুরের সংলগ্ন এলাকার বাসিন্দারা আছেন।

পুরসভার মেয়র বিধান উপাধ্যায় বলেন আমি নিজেই স্বাস্থ্য দপ্তরকে এ বিষয়ে বিস্তারিত ব্যবস্থা নিতে বলেছি।
পুরসভার স্বাস্থ্য দপ্তরের প্রধান চিকিৎসক দীপক গঙ্গোপাধ্যায় বলেন আসানসোল পুর এলাকার রেলপার এর কিছু অংশ ,বার্নপুরের ওয়াগান কলোনির পিছনের দিকে কিছু অংশ,ধ্রুপ ডাঙ্গা, নরসিংবাদ ইসমাইল এলাকা সহ কিছু কিছু জায়গায় ছড়িয়ে ছিটিয়ে এ পর্যন্ত ১৭ জনের ডেঙ্গুর কেশ ধরা পড়েছে। মঙ্গলবার থেকে পুরসভা বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি স্বাস্থ্যকর্মীরা যাবেন এবং মানুষকে সচেতন করবেন।

অন্যদিকে চারজনের যে এলাকায় ধরা পড়েছে সেসব এলাকায় আজ থেকেই স্বাস্থ্যকর্মীরা অন্যান্য কারোর এই সংক্রান্ত কোনো সিমটম আছে কিনা তার খোঁজ নিয়েছেন ।তিনি বলেন বেশ কিছু এলাকা আছে যেখানে মানুষ জল জমিয়ে রাখেন। আমরা স্বাস্থ্য কর্মীদের মারফত সেইটা সচেতন করার ব্যবস্থা করেছি। সেই সঙ্গে অন্যান্য যেসব মেডিকেল গত বিষয়গুলি দেখার দরকার তাও আমরা স্বাস্থ্য কর্মীদের দিয়ে কার্যকরী করাচ্ছি।

Leave a Reply