ASANSOL

Packaged Branded খাদ্য সামগ্রীর উপর জিএসটি প্রত্যাহার করার দাবিতে সরব FOSBECCI

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : Packaged Branded খাদ্য সামগ্রীর উপর জিএসটি কার্যকর করার বিরুদ্ধে আজ দক্ষিণবঙ্গের বৃহত্তম ব্যবসায়িক সংস্থা ফ্যাসবেকি ( FOSBECCI) একটি বিক্ষোভের কর্মসূচির আয়োজন করে। ফসবেকীর সদস্যরা কন্যাপুর শিল্প তালুক এলাকা থেকে মিছিল করে জেলাশাসকের কার্যালয়ে যান। সেখানে জেলাশাসকের মাধ্যমে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়, যার মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কাছে প্যাকেটজাত খাদ্য পণ্য থেকে জিএসটি তুলে নেওয়ার দাবি জানানো হয়। এরপর হোটেল পার্বতীতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।ওই সময়, ফাসবেকি সভাপতি আরপি খৈতান সাধারণ সম্পাদক শচীন রায়, পবন গুটগুটিয়া, সঞ্জয় তিওয়ারি, শচীন বালোদিয়া, গুরবিন্দর সিং সহ সংগঠনের সমস্ত জেলার থেকে আগত চেম্বারের প্রতিনিধিরা ছিলেন।

এই অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আরপি খৈতান বলেন যে GST কাউন্সিল যেভাবে প্যাকেট দুধ ,লস্যির উপর GST কার্যকরী করার সিদ্ধান্ত নিয়েছে তা সম্পূর্ণ অন্যায় এবং তা প্রত্যাহার করা উচিত। তিনি আরও বলেন যে GST কাউন্সিলে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং GST কাউন্সিলে কেন্দ্রের সাথে রাজ্য সরকার অর্থমন্ত্রীও উপস্থিত থাকেন, তাহলে বোঝা উচিত এই জনবিরোধী সিদ্ধান্তে এই রাজ্যের সরকারেরও হ্যাঁ রয়েছে। তিনি বলেন যে বর্তমানে তার সংস্থার পক্ষ থেকে আবেদন ও অনুরোধের নীতি গ্রহণ করা হয়েছে তবে খুব শীঘ্রই সংগঠনের পক্ষ থেকে ছোট সমাবেশ করা হবে এবং আসানসোল দুর্গাপুরে কেন্দ্রীয় সমাবেশেরও প্রস্তাব রয়েছে।

একইসঙ্গে ফাসবেকির সাধারণ সম্পাদক শচীন রায় বলেন, স্বাধীনতার পরে গত ৭৫ বছরে কখনো প্যাকেট দুধ ও লস্যির মতো পণ্যের ওপর কর কার্যকরী করা হয়নি, কিন্তু আজ যখন আমরা স্বাধীনতার ৭৫ বছর অতিক্রম করছি, তখন এভাবেই পণ্যের ওপর শুল্ক কার্যকরী করা কতটুকু যুক্তিপূর্ণ সেটি নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তিনি আরো বলেন, এখন এমন মনে হচ্ছে যেন কেউ মারা গেলেও তার ওপর কর বসানোর কথা ভাবছে সরকার।

 

Leave a Reply