ASANSOL

আসানসোলে একই জায়গায় হিন্দু জাগরণ মঞ্চে প্রতিবাদ সভা ও তৃনমুল কংগ্রেসের কর্মসূচি

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়: আসানসোলের ইসমাইল মোড়ে হিন্দু জাগরণ মঞ্চের পক্ষ থেকে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়।শনিবার আসানসোলের ইসমাইল মোড়ে রাজস্থানের উদয়পুরের হিন্দু দর্জি কানহাইয়ালালকে হত্যা এবং তৃণমূল নেতা মহুয়া মৈত্রের মা কালীকে নিয়ে মন্তব্যের প্রতিবাদে হিন্দু জাগরণ মঞ্চের পক্ষ থেকে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা করেন এবং দোষীদের শাস্তি দাবি করেন। তারা মহুয়া মৈত্রের মন্তব্যের নিন্দা করেন এবং বলেন যে তিনি হিন্দুদের অনুভূতিতে আঘাত করেছেন। আসানসোল জেলা হিন্দু জাগরণ মঞ্চের সাধারণ সম্পাদক অমিত সরকার বলেন, “মা কালীকে নিয়ে মহুয়া মৈত্র যেভাবে মন্তব্য করেছেন তা নিন্দনীয় এবং যত নিন্দা করা হোক তাই কম হবে।”হিন্দু জাগরণ মঞ্চের পক্ষ থেকে মহুয়া মিত্রের কুশপুত্তলিকা পোড়ানোর পরিকল্পনাও ছিল, কিন্তু একই সময়ে ৮৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর ডক্টর দেবাশীষ সরকারের নেতৃত্বে তৃণমূলের একটি সমাবেশ ছিল। যদিও উভয় সংগঠন মুখোমুখি ছিল তবুও কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়নি। অবশেষে হিন্দু জাগরণ মঞ্চ কুশপুত্তলিকা পোড়াতে পারেননি এবং পরিবর্তে কুশপুত্তলিকা পায়ে মাড়িয়ে নিন্দা প্রকাশ করেন।

এই প্রসঙ্গে বলে রাখা ভাল, আমরা যখন ৮৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ডাঃ দেবাশীষ সরকারের সাথে কথা বলি, তিনি বলেন যে, “এটি তৃণমূলের একটি পূর্ব পরিকল্পিত সমাবেশ, তিনি বলেন যে গতকালও এমন একটি র‌্যালি বের করা হয় এবং এমন একটি সমাবেশ করা হবে রবিবার সকালেও। ২১শে জুলাই কলকাতায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশাল সমাবেশের প্রচারের জন্য আমরাও কর্মসূচি নিয়েছি। এ জন্য প্রশাসনের কাছ থেকেও অনুমতি নেওয়া হয়েছে। হিন্দু জাগরণ মঞ্চের যে কর্মসূচি ছিল তা বিকেল ৫টায় করার কথা ছিল, কিন্তু এক ঘণ্টা পেরিয়ে গেলেও তাদের কর্মসূচি শুরু হয়নি। তাদের কর্মসূচি শুরু না করার জন্য তৃণমূল দায়ী নয়।” তিনি আরো বলেন যে, ২১ শে জুলাই তাঁর ওয়ার্ড থেকে প্রায় ৫০০০ লোক নিয়ে কলকাতায় যাবেন, তিনি বলেন যে যদি বাস থাকত তবে আরও লোক সেখানে যেতে পারত তবে লোকাল ট্রেনের সংখ্যা খুব কম, তাই খুব বেশি লোক যেতে সক্ষম হবেন না।” ওই সময় কাউন্সিলর ড: দেবাশীষ সরকারের সঙ্গে কৌশিক কর্মকার প্রমুখ তৃণমূল নেতা উপস্থিত ছিলেন।

এদিকে হিন্দু জাগরণ মঞ্চের অনুষ্ঠানে হিন্দু জাগরণ মঞ্চের জেলা সাধারণ সম্পাদক অমিত সরকারের পাশপাশি মাতৃশক্তি থেকে নবনীতা ব্যানার্জি, আইনজীবী
পীযুষকান্তি গোস্বামী, অভিজিৎ রায়, শুভ গাঙ্গুলী, মনজয় দাস, দেবব্রত কোনার ( অন্তু) প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply