ASANSOLRANIGANJ-JAMURIA

চোর ধরো, জেল ভরো ” স্লোগান নিয়ে আসানসোল ও রাণীগঞ্জ সিপিএমের বিক্ষোভ সভা

বেঙ্গল মিরর, আসানসোল,চরণ মুখার্জি ও রাজা বন্দ্যোপাধ্যায়ঃ রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরেই রাজ্যের শাসক দলকে একযোগে আক্রমন করে রাস্তায় নেমেছে সব বিরোধী দল।
শনিবার বিকেলে আসানসোল আদালত সংলগ্ন ঘড়ি মোড়ে পশ্চিম বর্ধমান জেলা সিপিএমের ডাকে এক বিক্ষোভ সভার আয়োজন করা হয়।
সেই সভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিএমের রাজ্য কমিটির সদস্য পার্থ মুখোপাধ্যায় বলেন, দীর্ঘদিন ধরেই চাকরি প্রার্থীরা কলকাতায় আন্দোলন করছেন। আমরা তাদের সঙ্গে রয়েছি।

চাকরি নিয়ে যে একটা দূর্নীতি এই সরকারের আমলে হয়েছে, তা আমরা বলে আসছিলাম। আমরা ভাবছিলাম শিক্ষা ক্ষেত্রে চাকরি দেওয়া নিয়ে স্বজনপোষণ হয়েছে। মন্ত্রীর মেয়ে থেকে বাড়ির কাজের লোকেদের চাকরি দেওয়া হয়েছে। কিন্তু এবার প্রমাণ হলো, কোটি কোটি টাকা নিয়ে চাকরি দেওয়া হয়েছে। আদালতের নির্দেশ মতো সঠিক তদন্ত করে এর সঙ্গে যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার করা হোক।
এই সভায় অন্যদের মধ্যে ছিলেন সত্য চট্টোপাধ্যায়, প্রদীপ মন্ডল ও মৈত্রেয়ী দাস।

অন্যদিকে সিপিআই(এম) রানিগঞ্জ এরিয়া কমিটি ও ডি ওয়াই এফ আই রানিগঞ্জ এরিয়া কমিটির পক্ষ থেকে রানীগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ অংশে বিক্ষোভ মিছিল করে শাসক দল তৃণমূল ও কেন্দ্রের শাসক দল বিজেপির বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হল বাম যুব সংগঠনের সদস্যরা। তারা এদিন দাবি করল তোলাবাজি, বালি-কয়লা- গরুপাচার সহ বেআইনি নিয়োগ থেকে কোটি কোটি টাকা লুট করা তৃণমূলের নেতা-মন্ত্রী যাকে নিয়ে মিথ্যে রেষারেষি শুরু করেছে কেন্দ্র ও রাজ্যের প্রশাসন। শনিবার সন্ধ্যায় এমনই কথা উপস্থাপন করে তারা দাবি করল “চোর ধরো- জেল ভরোর”। এই তারা দাবিতে বল্লভপুর পেপার মিল মজদুর ইউনিয়ন অফিস থেকে মিছিল সংগঠিত করে তারা। মিছিল থেকে আওয়াজ ওঠে, চোরদের সরকারের মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাই। সমস্ত চোরেদের মাথাদের টেনে বের করার জন্য সিবিআই কে তৎপর হতে হবে। মিছিল থেকে এও দাবি ওঠে, তৃণমূল বিজেপির বোঝাপড়া করে প্রভাবশালীদের আড়াল করার ব্যবস্থা করলেও তার বিরুদ্ধেও তীব্র আন্দোলন গড়ে তুলবেন তারা।

Leave a Reply