ASANSOL

বিশ্ব এ্যাথেলেটসে নীরজ চোপড়ার রূপো জয়, আবেগে ভাসলেন মোমের শিল্পী সুশান্ত রায়

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ অলিম্পিকে সোনা জয়ের পরে নীরজ চোপড়ার বিশ্ব এ্যাথলিটসে রুপো জয়। তার এই পদক পাওয়ার পরে সারা দেশের সঙ্গে সঙ্গে আবেগে আপ্লুত হয়ে পড়লেন নীরজ চোপড়ার মোমের মূর্তি তৈরি করা আসানসোলের শিল্পী সুশান্ত রায়।
অলিম্পিকে নীরজ চোপড়া সোনা পাওয়ার পরে তার মোমের মূর্তি গড়ে আসানসোলের মহিশিলা কলোনির বাসিন্দা মোমের মূর্তি গড়ে নজীর সৃষ্টি করেছিলেন শিল্পী সুশান্ত রায়।


উল্লেখ্য, দেশ ও বিদেশের খ্যাতনামা ব্যক্তিদের মোমের মূর্তি তৈরি করে সুশান্ত রায় একটি ওয়াক্স মিউজিয়াম তৈরী করেছেন। আসানসোলের মহিশীলা কলোনির সেই মিউজিয়ামে বিগ বি অমিতাভ বচ্চন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, জ্যোতি বসু, সুচিত্রা সেন, উত্তম কুমার সহ বিভিন্ন খ্যাতনামা শিল্পী থেকে শুরু করে খেলোয়াড় ও রাজনৈতিক ব্যক্তিত্বদের মোমের মূর্তি রেখেছেন। সেই মিউজিয়ামে রয়েছে নীরজ চোপড়ার মূর্তিও।


নীরজ চোপড়ার বিশ্ব মানের প্রতিযোগিতায় আবারও সাফল্যের খবর পাওয়ার পরেই নিজের মিউজিয়ামে থাকা তার মূর্তিতে মালা পড়িয়ে সম্মান জানালেন শিল্পী। তিনি বলেন, আমার হাতে তৈরি নীরজের মূর্তি আমার মিউজিয়ামের গুরুত্ব বাড়িয়ে দিলো।
বিশ্ব প্রতিযোগিতায় নীরজ সফল হওয়ার খবর পাওয়ার পর থেকেই সুশান্ত রায়ের ওয়াক্স মিউজিয়ামে ভিড় জমিয়েছেন শিল্পাঞ্চলের বিভিন্ন এলাকার মানুষজনেরা।

Leave a Reply