AMC POLLASANSOL

আসানসোল পুরনিগম নির্বাচন : শেষ পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার প্রাক্তন মেয়র পারিষদের

কাজল মিত্র, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৬ জানুয়ারিঃ শেষ পর্যন্ত একবারে শেষ দিন বৃহস্পতিবার মনোনয়ন পত্র তুলে নিলেন আসানসোল পুরনিগমের কুলটি এলাকার ৫৯ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী মির হাসিম। তৃণমূল কংগ্রেস থেকে তিনি দুইবারের পুর নির্বাচনে জয়ী হয়ে কাউন্সিলর হয়ে ছিলেন। আসানসোল পুরনিগমের বিদায়ী পুর বোর্ডের মেয়র পারিষদ ও পুর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য ছিলেন মির হাসিম।


কিন্তু তৃণমূল কংগ্রেস থেকে এবারের আসানসোল পুরনিগম নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা থেকে তার নাম বাদ পড়ে। তার পরিবর্তে ঐ ওয়ার্ড থেকে অন্য একজনকে প্রার্থী করে দল। তারপর এলাকার তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের কথা মত তিনি নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।


কিন্তু বৃহস্পতিবার সকালে আসানসোলের জিটি রোডের সেন্ট জোসেফ হাইস্কুলে মনোনয়ন কেন্দ্রে এসে তিনি মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। পাশাপাশি তিনি বলেন, তৃণমূল কংগ্রেস ভালোবাসী৷ একইসঙ্গে মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আদর্শ মানি। তাই আসানসোলের মধ্যে কোনো ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে হারতে দেখতে পারবো না। তাই এই সিদ্ধান্ত নিয়েছি।বর্তমানে যে তৃণমূল কংগ্রেস প্রার্থী হয়েছে সে খুব ভালো মানুষ। তাই তাকে জয়ের রাস্তা তৈরি করে কাউন্সিলর বানানো আমাদের দায়িত্ব। আমি নির্দলীয় হিসেবে যদি লড়াই করতাম তবে দলেরই ক্ষতি হতো। আমার কাছে সব থেকে দামি দল। আমি কোনো দিনও দলের বিরুদ্ধে নই।
মির হাসিম ৫৯ নং ওয়ার্ড থেকে শেষ পর্যন্ত তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় স্বস্তিতে শাসক দল।

Leave a Reply