ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুর পঞ্চায়েত সমিতি ও ব্লকের উদ্দোগে অনুষ্ঠিত হল বিশ্ব আদিবাদী দিবস

বেঙ্গল মিরর, কাজল মিত্র :আজ ৯ই আগস্ট বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় সালানপুর পঞ্চায়েত সমিতি ও সালানপুর ব্লক প্রশাসনের উদ্যোগে সালানপুর ব্লকের রূপনারায়নপুর নান্দনিক হলে পালন করা হয় আদিবাসী দিবস।

উল্লেখ্য আজ ৯ই আগস্ট এদিন ব্লক প্রশাসনের উদ্যোগে পালন করা হয় বিশ্ব আদিবাসী দিবস। বিশেষ করে সালানপুর ব্লক এর বেশিরভাগই গ্রাম হচ্ছে আদিবাসী অধ্যুষিত এলাকা। তাই সালানপুর ব্লকের রূপনারায়নপুর নান্দনিক হলে আদিবাসী নৃত্য এর মধ্যে দিয়ে এবং ফিতা কেটে প্রদীপ উজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন । অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা শাসক এস অরুণ প্রসাদ ,বারাবনি বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায়, সভাধিপতি সুভদ্রা বাউড়ি।


এদিনের এই অনুষ্ঠানের মধ্যে
দেশের বীর শহীদ দের প্রতি একমিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের সূচনা হয় ।এদিনের অনুষ্ঠানে একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুল কাকসা আদিবাসী স্কুলের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক এর 12 টি ছাত্রছাত্রীদের ল্যাপটপ ও ট্যাব দিয়ে পুরস্কার দেওয়া হয় তারই পাশাপাশি এলাকার বিশিষ্ট আদিবাসীদের সম্মান জানানো হয় এবং আদিবাসী বীর যোদ্ধাদের সম্মান জ্ঞাপন করা হয়।

বিশেষ অতিথি ছাড়াও এদিন এখানে উপস্থিত ছিলেন ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক রাজেশ কুমার ,যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক শ্রেয়া নাগ ,
জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান,পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি, সহসভাপতি বিদ্যুৎ মিশ্র,জিলা পরিষদ সদস্য
কৈলাশপতি মন্ডল , এলাকার বিশিষ্ট সমাজসেবী বিজয় সিং (ভোলা)সালানপুর থানা ইনচার্জ অমিত হাটি মহাশয়,আদিবাসী সম্প্রদায় এর জয়েস হাসদা, লাখিন্দর মারান্ডি,লখিরাম টুডু ,সুশীল হেমব্রম, সুশীল টুডু , রাসমণি বেশরা,শকুন্তলা মারান্ডি সহ বিভিন্ন ব্লকের বিভিন্ন আদিবাসী সম্প্রদায়ের মানুষজনের আধিকারিকরা।

Leave a Reply