ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জ শহরে যানজট এড়ানোর জন্য পুলিশের বেশ কয়েকটি পদক্ষেপ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : ( Asansol Raniganj Live News Today ) অপরিকল্পিত রানীগঞ্জ শহরে যানজট যেন নিত্যদিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে, সেই বিষয়কে নজরে রেখে যানজট এড়ানোর লক্ষ্যে পুলিশ প্রশাসন বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করেছে তারই মধ্যে অন্যতম হল যান চলাচলের রুট নির্ধারণের বিষয়। শুক্রবার এ বিষয়ের প্রেক্ষিতেই খনিশহর রানীগঞ্জের বিভিন্ন পথঘাট সরেজমিনে খতিয়ে দেখে যান নিয়ন্ত্রণের বেশ কিছু নির্দেশিকা জারি করল পুলিশ প্রশাসন।

এ বিষয়ে প্রেক্ষিতে এদিন পরিদর্শনে আসেন ডিসিপি ট্রাফিক, এন্ড হেডকোয়াটার, আইপিএস আনন্দ রায়, ডিসিপি সেন্ট্রাল ডক্টর কুলআনে কুলদীপ সুরেশ, এসিপি সেন্ট্রাল সুমন্ত ব্যানার্জি, এসিপি ট্রাফিক প্রদীপ মন্ডল, রানীগঞ্জ থানার ইন্সপেক্টর সুদীপ দাশগুপ্ত, ট্রাফিক গার্ডের ওসি চিত্ততোষ মন্ডল ও অন্যান্য আধিকারিকেরা। এদিন তারা বেশ কয়েকটি রাস্তা পায়ে হেঁটে ঘুরে মানুষজনদের যাতায়াতের সুবিধে,অসুবিধের বিষয়গুলি খতিয়ে দেখেন।

এ বিষয়ে ডিসিপি ট্রাফিক আনন্দ রায় জানিয়েছেন প্রাথমিক পর্যায়ে কিছু নিয়ম-নীতি প্রয়োগ করে যান চলাচলের ব্যবস্থা গ্রহণ করা হবে, যার সুফল আগামীতে মিলবে বলেই আশাবাদী তিনি। উল্লেখ্য ইতিমধ্যেই রাণীগঞ্জের তার বাংলা ও পি এন মালিয়া, রোড হয়ে সমস্ত গাড়ি বাজার এলাকায় ঢুকতে পারবে, তবে মোটর বাইক ও সাইকেল ছাড়া অন্য কোন যানবাহন তার বাংলার অভিমুখে যেতে পারবে না।

একই ভাবে এমজি রোড হয়ে গাড়ি ঢুকতে পারলেও সে রাস্তা দিয়ে আর ফেরা যাবে না। এতোয়ারি মোড় থেকে সি.আর রোড ধরে এনএসবি রোড যেতে পারলেও এনএসবি রোড ধরে সি আর রোডে আসতে পারবে না। এভাবে ওয়ান ওয়ে ট্রাফিকিং সিস্টেম চলতে থাকলে যানজট অনেকটাই এড়ানো যাবে বলেই দাবি প্রশাসনের। শুক্রবারই এই নিয়ম কার্যকর করা হচ্ছে। তবে এক্ষেত্রে বেশ কিছু গাড়িকে ছাড় দেওয়া হয়েছে, যার মধ্যে অ্যাম্বুলেন্স অন্যতম।

Leave a Reply