ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

বিপুল ভোটে জয়ী মেয়র বিধান উপাধ্যায়, সবুজ আবীর মেখে উচ্ছ্বাস তৃনমুল কংগ্রেসের কর্মীদের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol News Today In Bangla ) প্রত্যাশা মতো বিরোধী তিন দলকে উড়িয়ে দিয়ে আসানসোল পুরনিগমের ৬ নং ওয়ার্ডের উপনির্বাচনে জয়ী হলেন আসানসোল পুরনিগমের মেয়র পদে থাকা বিধান উপাধ্যায়। এর পরেই বুধবার সকাল থেকে আসানসোল আদালত চত্বরে দলের পতাকা নিয়ে সবুজ আবীর মেখে উচ্ছ্বাসে মাতলেন তৃনমুল কংগ্রেসের কর্মী ও সমর্থকেরা। সকাল নটার মধ্যে ভোট গণনা শেষ হয়। পরে আসেন বিধান উপাধ্যায়। তাকেও ঘিরে চলে উচ্ছাস।


তিনি এক সাক্ষাৎকারে বলেন, এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়। বাংলার মানুষেরা যে উন্নয়ন ও দিদির সঙ্গে আছেন তা আরো একবার প্রমাণিত হলো। বিজেপি সহ অন্য বিরোধী দলের প্রচার যে, কাজে এলোনা, তা এই ভোট বলে দিচ্ছে। এছাড়াও ছিলেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, কাউন্সিলর শ্রাবণী মন্ডল, বারাবনির ব্লক সভাপতি অসিত সিং সহ একাধিক কাউন্সিলর ও নেতারা।
প্রসঙ্গতঃ, গত ফেব্রুয়ারি মাসে বিধান উপাধ্যায়কে যখন তৃনমুল কংগ্রেসের তরফের আসানসোলের মেয়র করা হয়েছিলো, তখন তিনি কাউন্সিলর ছিলেন না। ৬ মাসের মধ্যে অর্থাৎ এই আগষ্ট মাসের মধ্যে বিধানকে কোন ওয়ার্ড থেকে জিতে কাউন্সিলর হতে হবে। সেই কারণে এই বছরের শুরুতে হওয়া পুরভোটে জেতা ৬ নং ওয়ার্ডের তৃনমুল কংগ্রেসের কাউন্সিলর সঞ্জয় বন্দোপাধ্যায়কে পদত্যাগ করতে হয়েছিলে।


প্রসঙ্গতঃ, ২০১৪ সালের লোকসভা নির্বাচন ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিএম, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি এবং ২০২১ সালের বিধান সভা নির্বাচনে তৃনমুল কংগ্রেস জামুড়িয়া এলাকার ৬ নং ওয়ার্ডে এগিয়ে ছিলো। গত পুর ভোটে এই ওয়ার্ড থেকে তৃনমুল কংগ্রেস, সিপিএম ও বিজেপি পেয়েছিলো যথাক্রমে ৬২৮১, ১১৬৫ ও ৪৫৪ টি ভোট।

Leave a Reply