ASANSOL

আসানসোল জেলে অনুব্রত মন্ডল, রাতে খাবারে দেওয়া হলো রুটি, সবজি ও ডাল

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ গরু পাচার মামলায় জামিন নাকচ হয়ে যাওয়ায় আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারে ঠাঁই হয়েছে অনুব্রত মন্ডলের। বুধবার রাতে অনুব্রত মন্ডলকে খেতে দেওয়া হলো রুটি, সবজি ও ডাল। তাকে যে আসানসোল জেলের একটি সেলে রাখা তার সঙ্গে রয়েছে আরো তিনজন আসামি। তাদেরকে দেখভালের জন্য সেখানে আরো দুজন আছেন। জেল সূত্রে জানা গেছে, তিনি বেশ খোস মেজাজেই আছেন। বিচারকের নির্দেশ মতো তাকে একটি কম্বল দেওয়া হয়েছে। তবে খাটের কোন ব্যবস্থা নেই।


জেলে ঢোকার পরে অনুব্রত মন্ডলের করোনার রেপিড পরীক্ষা করা হয়েছে। তবে তা নেগেটিভ এসেছে বলে জেল সূত্রে জানা গেছে। তবুও, বিচারক রাজেশ চক্রবর্তীর নির্দেশ মতো তার শরীরের দিকে জেল কতৃপক্ষ বিশেষ নজর দিচ্ছে।
আগামী ৭ সেপ্টেম্বর তাকে আবার আসানসোল সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে।

অনুব্রত মন্ডলের দুটি মোবাইল ফোনের ফরেনসিক পরীক্ষার শুনানি আবারও পিছলো, হবে ১ সেপ্টেম্বর

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ অনুব্রত মণ্ডলের কাছ থেকে উদ্ধার করা দুটি মোবাইল ফোনের শুনানি আগামী পয়লা সেপ্টেম্বর সি বি আইয়ের এর বিশেষ আদালতে হবে। অনুব্রতবাবুর আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা আগেই আদালতের কাছে লিখিতভাবে আবেদন করেছেন এই মোবাইলগুলি নিয়ম মত উদ্ধার করা এবং সেগুলি পরীক্ষার ব্যবস্থা করা হয়নি ।এই বিষয় দুই পক্ষের শুনানির জন্যই আগামী পয়লা সেপ্টেম্বর বিচারক রাজেশ চক্রবর্তী দিন ধার্য করেছেন। সি বি আই এর পক্ষ থেকে এই দুটি মোবাইলই সেন্ট্রাল ফরেঞ্চিক ল্যাবটারীতে পাঠানোর জন্য তারাও আবেদন করেছেন ।


দুই পক্ষের সোয়াল জবাব শুনে পয়লা সেপ্টেম্বর বিচারক এ ব্যাপারে নির্দেশ দেবেন বলে তিনি জানিয়েছেন। অন্যদিকে অনির্বাণ বাবু বলেন ততদিন সিবিআই এই মোবাইল দুটি সেন্ট্রাল ফরেনসিক ল্যাবটারীতে পাঠাতে পারবে না। অপরদিকে অনুব্রত মণ্ডলের উদ্ধার হওয়া ফিক্স ডিপোজিট এর টাকা ও আপাতত সিল করা হয়েছে বলে জানা গেছে। কোনভাবেই ওই টাকা এখন লেনদেন করা যাবে না। এই টাকা নিয়েই এদিন বিচারক জানতে চেয়েছিলেন এটা কি পুরো এলআইসি টাকা । না এর একটি অংশ এলআইসির। কারণ এর আগের দিন শুনানিতে তার আইনজীবী বলেছিলেন এই টাকা অনুব্রত বাবুর স্ত্রী মারা যাওয়ার পর জীবন বীমা থেকে পাওয়া গিয়েছিল। পুরো টাকাটা এলআইসির কিনা এই বিষয়ে তার আইনজীবীরা বলেন আমরা ওনার সাথে কথা বলে পরে এটা জানাতে পারব।

Leave a Reply