ASANSOL

কৌশিকী অমাবস্যার সকালে আসানসোল জেলে কালিপুজো করলেন অনুব্রত মন্ডল

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ কৌশিকী অমাবস্যা ছিলো শুক্রবার। সাধারণতঃ এই দিনে নিজের গড়ে থাকা তারাপিটে পুজো দেন বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডল। কিন্তু এই বছর তা আর হলোনা। গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে আপাততঃ আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারে রয়েছেন শাসক দলের এই দাপুটে নেতা। তাই এদিন সকালে আসানসোল জেলে কালিপুজো করলেন বীরভূমের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি। গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গত ১১ আগষ্ট গ্রেফতার হয়েছেন এই তৃণমূল নেতা।

জেল সূত্রে জানা গেছে, শুক্রবার কৌশিকী অমাবস্যা। তাই তিনি বৃহস্পতিবারই জেল কতৃপক্ষের কাছে কালিপুজো করবেন বলে ইচ্ছে প্রকাশ করেন । জেলে মন্দির নেই। তাই এদিন সকালে প্রথমে শৌচাগারে গিয়ে স্নান সারেন। তারপর জেলের ভেতরে একটা চাতালে কালি ঠাকুরের ছবিতে পুজো দেন। পুজো করার জন্য তিনি জেল থেকে হাতে পেয়েছিলেন একটি ধূপ, নকুলদানা ও একটি লাল জবা ফুল। জানা গেছে, বেশ কয়েক মিনিট ধরে পুজো করেন। তারপর তিনি নিজের ঘরে ফিরে এক কাপ ও বিস্কুট খান।



গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া পরে অনুব্রত মণ্ডল ১০ দিনের জন্য কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হেফাজতে ছিলেন। পরে তাকে আরো চারদিনের জন্য সিবিআই তাকে হেফাজতে নিয়েছিলো। দুদফায় মোট ১৪ দিনের সিবিআই হেফাজতের মেয়াদ শেষে গত ২৪ আগষ্ট তাকে আবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হয়েছিলো। সিবিআই তাকে নতুন করে আর নিজেদের হেপাজতে চায়নি। তবে তার জামিনের বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী। শেষ পর্যন্ত বিচারক রাজেশ চক্রবর্তী তার জামিন নাকচ করে ১৪ দিনের জেল হেপাজতের নির্দেশ দেন। সেদিন থেকেই অনুব্রত মন্ডল আসানসোল জেলে রয়েছেন। বিচারক তার শারীরিক অবস্থার কথা বিবেচনা করে জেলে তার সব ধরনের চিকিৎসার ব্যবস্থা নির্দেশ দেন। সেইমতো বৃহস্পতিবার সকালে আসানসোল জেলা হাসপাতালে তাকে এনে পরীক্ষা করা হয়েছিলো। তার সবকিছু নরম্যাল বা স্বাভাবিক রয়েছে বলে সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস জানিয়েছিলেন। আগামী ৭ সেপ্টেম্বর আবার অনুব্রত মন্ডলকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে।

Leave a Reply