ASANSOL

আসানসোল পৌর নিগমের পক্ষ থেকে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় আসানসোলের আশ্রম মোড়ে পৌঁছে যেখানে তিনি বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের মূর্তির পুষ্পার্ঘ্য অর্পণ করেন। সোমবার বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সেখানে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি ছাড়াও ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, এমএমআইসি গুরুদাস চ্যাটার্জি, কাউন্সিলর শ্রাবণী মন্ডল, তৃণমূল নেতা রবি-উল-ইসলাম এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।



অমরনাথ চ্যাটার্জী বলেন, স্বাধীনতার জন্য নেতাজী সুভাষ চন্দ্র বসু থেকে শুরু করে বাংলার বড় বড় মুক্তিযোদ্ধারা কাজী নজরুল ইসলামের কবিতায় অনুপ্রাণিত হয়ে মাতৃভূমির জন্য আত্মাহুতি দিয়েছিলেন। আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের কাজ শুধুমাত্র বিদ্যুৎ, জল এবং রাস্তার মতো মৌলিক সুবিধা প্রদান করা নয়। আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন তরুণ প্রজন্মের চরিত্র গঠনের কাজও করতে চায় এবং এই কারণেই আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন ক্রমাগত জন্মদিন এবং প্রয়াণ দিবস পালন করে আসছে।

মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন মহাপুরুষদের জন্ম ও মৃত্যুবার্ষিকীতে তাদের মূর্তির উপর পুষ্পস্তবক অর্পণ করে তিনি তাদের জীবন ও আদর্শ মানুষের সামনে তুলে ধরেছেন। তিনি কাজী নজরুল ইসলামের আদর্শ অনুসরণ করে দেশের প্রতি তার অনুভূতি ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

Leave a Reply