PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বর ব্লকে মাছ ব্যবসায়ীদের হাতে তুলে দেওয়া হল সাইকেল ও ইনসুলেটেড বক্স

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, পাণ্ডবেশ্বর :- শুক্রবার পাণ্ডবেশ্বর বিধানসভার পাণ্ডবেশ্বর ব্লকের ব্লক সমষ্টি উন্নয়ন দপ্তরে,পশ্চিম বর্ধমান জেলা পরিষদ ও পাণ্ডবেশ্বর ব্লকের উদ্যোগে এলাকার ১০ জন দুস্থ মাছ ব্যবসায়ীর হাতে তুলে দেওয়া হলো সাইকেল ও ইনসুলেটেড বক্স । দশজন এই মাছ ব্যবসায়ীদের হাতে সাইকেল ও ইনসুলেটেড বক্স তুলে দিলেন পাণ্ডবেশ্বর বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী । বিগত কয়েক দিন আগেই পান্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের দশ জন মাছ ব্যবসায়ীদের হাতে সাইকেল এবং ইনসুলেটেড বক্স তুলে দেওয়া হয়। সঙ্গে ছিলেন পাণ্ডবেশ্বর ব্লকের ব্লক সভাপতি কিরীটী মুখার্জি, পঞ্চায়েত সমিতির সভাপতি মদন বাউড়ি ও ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক মহাশ্বেতা বিশ্বাস ।


এই কর্মকাণ্ডে এসে বিধায়ক জানান, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কর্মসূচিতে বহু মানুষ উপকৃত হয়েছেন আগামী দিনেও হবেন । যে সকল মাছ ব্যবসায়ী তাদের রুজি রোজগারের জন্য পথে-ঘাটে মাছ বিক্রি করে বেড়ান, তাদের কথা মাথায় রেখেই এই প্রচেষ্টা পশ্চিম বর্ধমান জেলা পরিষদ ও পাণ্ডবেশ্বর ব্লকের। মাছ ব্যবসায়ীরা সাইকেলে করে ইনসুলেটেড বক্সের মধ্যে মাছ রেখে মাছ ব্যবসা করতে পারবেন পথে-ঘাটে । এই মাছ রাখার বাক্সটিতে মাছ অনেকক্ষণ পর্যন্ত রাখা যাবে যাতে মাছ নষ্ট হবার ভয় কম থাকবে, এবং ব্যবসায়ীর ব্যবসা করতে সুবিধা হবে লাভের অংকও বাড়বে।


পাণ্ডবেশ্বর ব্লকের কেন্দ্রা গ্রামের বাসিন্দা বাপ্পা মণ্ডল পেশায় মাছ ব্যবসায়ী । তিনি বলেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর হাত থেকে এভাবে সাইকেল ও মাছ রাখার ইনসুলেটেড বক্স পাওয়ায় ভীষণ খুশি তারা। তারা জানান এর আগে কখনো এভাবে সাহায্য পাওয়া যায়নি এ রকম সাহায্য পাওয়ায় তারা ভীষণ খুশি। এর ফলে তারা তাদের ব্যবসা ভালোভাবে চালিয়ে যেতে পারবে বলে জানান তারা ।

Leave a Reply