ASANSOL

ফসবেকির পক্ষ থেকে দক্ষিণবঙ্গের ১১ টি জেলার কৃতি ও খেলোয়াড়দের সম্বর্ধনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : দক্ষিণবঙ্গের অন্যতম বনিকসভা ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বারস অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ বা ফসবেকি (FOSBECCI) শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য প্রদর্শনের নিরিখে মেধাবী ছাত্র এবং ক্রীড়াবিদদের সম্মানিত করলো। শনিবার আসানসোল ক্লাবে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটক।

মন্ত্রী প্রতিভাবানদের সংবর্ধনা দেওয়ার জন্য ফসবেকির প্রশংসা করেন এবং বলেন, এই উদ্যোগ শিশুদের উৎসাহ প্রদান করবে। শিক্ষাকে রাজনীতি থেকে মুক্ত করে আজ রাজ্যে অভূতপূর্ব কাজ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রী বিভিন্ন প্রকল্পের সুবিধা পাচ্ছে।
এই অনুষ্ঠানে ফসবেকির সভাপতি আরপি খৈতান এবং সাধারণ সম্পাদক শচীন রায় বলেন যে ফসবেকির অধীনে ১১ টি জেলার মেধাবী ছাত্রদের সম্মানিত করা হয়েছে। সেই সাথে ক্রীড়া ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারী খেলোয়াড়দেরও পুরস্কৃত করা হয়। সবাইকে এক হাজার টাকা আর্থিক সহায়তাও দেওয়া হয়। সঙ্গে দেওয়া হয়েছে মানপত্র ও স্মারক।


শচীন রায় আরো বলেন, সমাজের বঞ্চিত শ্রেণির ছাত্র ছাত্রীদের তাদের সীমিত সামর্থ্যের মধ্যে থেকে সাহায্য করার চেষ্টা করা হচ্ছে । তিনি বলেন, তাদেরকে সম্মান জানানোর পাশাপাশি আগামী সময়ে তাদের উচ্চশিক্ষা ও খেলাধুলায় আরও ভালো প্রদর্শনের জন্য তাদের সীমিত সামর্থ্যের মধ্যে থেকে সাহায্য করা হবে। এই অনুষ্ঠানে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার ভাইস চেয়ারম্যান কবি দত্ত, বিবি কলেজের অধ্যক্ষ ও কাউন্সিলর ড. অমিতাভ বসু ডিসি কলেজের অধ্যক্ষ ড. ফাল্গুনী মুখোপাধ্যায় পবন গুটগুটিয়া, দীপক রুদ্র, এইচএন মিশ্র, অরুণ ভারতিয়া, স্বপন চৌধুরী, গৌরীশঙ্কর আগরওয়াল, সঞ্জয় তিওয়ারি, শচীন বালোদিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। এদিনের অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সম্মান জানানো হয়।

Leave a Reply