ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে বল কুড়িয়ে আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হল একই পরিবারের দুই

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : খেলার বল কুড়িয়ে আনতে গিয়ে উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের তারের সংস্পর্শে এসে বিদ্যুৎস্পৃষ্ট হল একই পরিবারের দুই সদস্য। বাড়ির মহিলারা বিষয়টি প্রত্যক্ষ করে অন্য সকল সদস্যদের ঘটনার বিষয়ে জানান দিলে, ওই দুই সদস্যকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় রানীগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনা প্রসঙ্গে জানা যায় দুপুরে বাড়ির ছাদের মধ্যে বল নিয়ে খেলা করছিল বছর ৯ য়ের আদিত্য মাহাতো। হঠাৎই বল ছাদের এক প্রান্তে চলে যাওয়ায় সেই বল সংগ্রহ করতে যায় ওই বালক, আর ওই স্থানেই বাড়ির তিন তলার ছাদের ওপর উচ্চ ক্ষমতা বিদ্যুতবাহী তার, কলকারখানায় নিয়ে যাওয়ার জন্য নিয়ে ওই বাড়ির ছাদের মাঝ দিয়ে যায়, সেখানেই বল সংগ্রহ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় আদিত্য।

এ বিষয়টি তার মামা কৈলাস মাহাতো প্রত্যক্ষ করে তড়িঘড়ি কোন ভাবনাচিন্তা না করেই তাকে বাঁচাতে গেলে সেও বিদ্যুৎস্পৃষ্ট হয়। বাড়ির মহিলা সদস্যরা বিষয়টি লক্ষ্য করেই অন্যদের সহায়তায় ওই দুজনকে উদ্ধার করে। পরে তাদের গুরুতর আহত অবস্থায় রানীগঞ্জের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। উল্লেখ্য বিদ্যুৎবাহী অতি উচ্চ ক্ষমতা সম্পন্ন এই তারে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনায় প্রথম নয়, এর আগে বেশ কয়েক দফায় ওই তারে সংস্পর্শে এসে আক্রান্ত হতে হয়েছে অনেককেই। এক দফায় বাদর বিদ্যুৎপৃষ্ট হয় সেখানে, বেশ কয়েক দফায় প্রতিবেশী মহিলারাও বিদ্যুতের তারের সংস্পর্শে এসেছেন। তারপরও বাড়ি ঘরের মাঝ দিয়েই ওই বিদ্যুৎ বাহির তার চলে যাওয়ায় আতঙ্কিত হয়ে রয়েছেন সকলে।

কিভাবে ওই অংশে জনবহুল স্থানে এরূপভাবে বিদ্যুৎবাহি তার নিয়ে যাওয়া হয়েছে তা নিয়েই উঠল প্রশ্ন। বাড়ি সদস্যদের দাবি বেশ কয়েকটি এলাকাতেই মাঝেমধ্যেই আর্থিং হয়ে বিদ্যুৎপৃষ্ট হন পাশেই একটি ক্লাবে স্কুল পড়ুয়াদের পড়ানো হয় সেখানে অসংখ্য খুদে পড়ুয়া পড়াশুনা করে তাদের ওই বিদ্যুৎবাহী তারের সংস্পর্শে চলে এলে বড়োসড়ো বিপত্তি ঘটতে পারে বলেই দাবি করেছেন মহিলারা।

Leave a Reply