ASANSOL

আইপিসিএলের শিক্ষার প্রসারে অনন্য উদ্যোগ, ২ বছরের জন্য বৃত্তি দেওয়া হলো ৫ পড়ুয়াকে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ সোমবার ছিলো শিক্ষক দিবস। আর এই দিনটাকে সামনে রেখে বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহকারী সংস্থা ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন লিমিটেড (আইপিসিএল) অনন্য এক উদ্যোগ নিলো। সংস্থার বার্ষিক সিএসআর প্রকল্পে ” মেধা” র চতুর্থ পর্যায়ে ৫ পড়ুয়াকে বৃত্তি দিলো। ৫ জনকে দুবছরের বৃত্তি দেওয়া হলো। এই বৃত্তি ২০১৯ সালে কন্যাদের শিক্ষার মাধ্যমে ক্ষমতায়নের লক্ষ্যে একটি সিএসআর উদ্যোগ হিসাবে চালু করা হয়েছিল। ” মেধা ” প্রকল্পটি সংস্থার সিএসআর কার্যক্রমের একটা অংশ হিসাবে পরিকল্পনা করা হয়েছে। যার মূল উদ্দেশ্য হল অর্থনৈতিকভাবে দুর্বল মেধাবী মেয়েদের শিক্ষাকে স্বাবলম্বী করা।


এদিন যাদের এই বৃত্তি দেওয়া হলো তারা (১) নিবেদিতা শর্মা, (উখরা আদর্শ হিন্দি উচ্চ বিদ্যালয়), (২) আলিশা খাতুন, (শ্রীপুর গার্লস হাই স্কুল),(৩) অনিন্দিতা মাজি, (বোরিং ডাঙ্গা হাই স্কুল), (৪) নিকিতা শর্মা, (জলধি কুমারী দেবী হাই স্কুল ফর গার্লস) ও( ৫) রেখা দে, ননী গোপাল রায় স্মৃতি বালিকা বিদ্যা নিকেতন।


এই বিষয়ে, আইপিসিএলের হোল টাইম ডিরেক্টর সোমেশ দাশগুপ্ত বলেন, “এই মহৎ উদ্যোগের এবার চতুর্থ বছর। আমরা তাদের শিক্ষাবর্ষের সবচেয়ে গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে এই তরুণ উজ্জ্বল মনের হাত ধরতে পেরে সম্মানিত বোধ করছি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, আসানসোল রামকৃষ্ণ মিশনের সেক্রেটারি স্বামী সৌমাত্বানন্দজী মহারাজ ও আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি (এসবি) ঈপ্সিতা দত্ত।

Leave a Reply