RANIGANJ-JAMURIA

গেট মিটিং কে কেন্দ্র করে তৃণমূল ও সিপিআইএম সমর্থকদের মধ্যে বচসা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, জামুরিয়া : জামুরিয়া শিল্প তালুক এলাকায় এক কারখানার সামনে, গেট মিটিং কে কেন্দ্র করে তৃণমূল ও সিপিআইএম সমর্থকদের মধ্যে বচসা ও হাতাহাতির ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়, দুই দলের সমর্থকেরা একে অপরের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলেছে।
যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিষয়টি সিপিআইএমের গোষ্ঠীদ্বন্দ্ব বলা হলেও, সি পি আই এমের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করে, পাল্টা তৃণমূল কংগ্রেস বহিরাগত দুষ্কৃতিদের দিয়ে হামলার করিয়েছে বলেই অভিযোগ করেন।

শুক্রবার এই অভিযোগ পাল্টা অভিযোগের ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে জামুড়িয়া শিল্পতালুক।
সিপিআইএম শ্রমিক সংগঠনের নেতা মনোজ দত্ত অভিযোগ করেন শুক্রবার শ্রমিকদের অধিকার ও বেতন সহ অন্যান্য বিষয় নিয়ে শিবম ধাতু কারখানার শ্রমিকদের সঙ্গে মিটিং ছিল, সে সময় তৃণমূল নেতা অসীম চ্যাটার্জী নেতৃত্বে বেশ কিছু দুষ্কৃতী সেখানে জড়ো হয়ে তাদেরকে মিটিং করতে বাধা দেয়। তাদের দলীয় পতাকা খুলে ফেলে দেওয়া হয় বলে মনোজ বাবু অভিযোগ করেন।তাদের দাবি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা ভেবে তারা বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করে থানায় লিখিত অভিযোগ করেন ।


অপরদিকে তৃণমূল শ্রমিক সংগঠনের নেতা অসীম চ্যাটার্জি জানান মনোজ দত্ত ও তাপস কবি অনুগামীরা নিজেদের মধ্যে ঝামেলায় জড়িয়ে পড়েন, ১ লা মে দলীয় পতাকা উত্তোলন করার জন্য তারা যে বেদী বানিয়েছিলেন, সেখানে লাল ঝান্ডা লাগিয়ে দেওয়া হয়েছিল,তাদের দলের সমর্থিক শ্রমিকরা টিফিন খাওয়ার জন্য যখন বাইরে বেরিয়ে আসে, তখন তাদের সমর্থিত শ্রমিকদের ওপর হামলা চালান মনোজ দত্ত ও তাপস কবির অনুগামীরা। লাঠি ডান্ডা দিয়ে তাদের উপর চড়াও হয় তারা,এই ঘটনায় একাধিক শ্রমিক আহত হয় বলে অসীম চ্যাটার্জি জানান।



তৃণমূল শ্রমিক সংগঠনের নেতা নকুল রুইদাস জানান ঝান্ডা লাগানো কে কেন্দ্র করে সিপিআইএম নেতা মনোজ দত্ত ও তাপস কবির অনুগামীরা নিজেদের মধ্যে ঝামেলায় জড়িয়ে পড়েন,বিষয়টি নিয়ে তাদের কাছে খবর এলে তারা জামুরিয়া বাজারের, দলীয় কার্যালয় থেকে সেখানে গিয়ে তাদেরকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু তাপস কবি ও মনোজ বাবুর অনুগামীরা তাদের কর্মী-সমর্থকদের উপর লাঠি ডান্ডা দিয়ে হামলা চালায়, পরে
পুলিশ প্রশাসন ঘটনাস্থলে এলে তখন দুষ্কৃতীরা পালিয়ে যায় বলেই দাবি করেন নকুল রুইদাস।তার এও দাবি নিজেদের গোষ্ঠীদ্বন্দ চাপা দেওয়ার জন্য তৃণমূল কংগ্রেসকে বদনাম করা হচ্ছে ।
সেখানেই মনোজ দত্ত জানান, এ ঘটনা খুবই নিন্দনীয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা পেরিয়ে গেলে এই ঘটনার প্রতিবাদে তারা বৃহত্তর আন্দোলন করবেন ।

Leave a Reply