Bihar-Up-Jharkhand

ধানবাদে এনকাউন্টার, সীমান্তবর্তী এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : মঙ্গলবার গুলির আওয়াজে কেঁপে উঠলো ধানবাদের ব্যাঙ্ক মোড় এলাকা। অপরাধীরা ফাইন্যান্স কোম্পানিতে (মুথুট ফাইন্যান্স) ডাকাতি করতে এলে পুলিশ ও ডাকাতদলের গুলির মধ্যে পড়ে এনকাউন্টারে এক ডাকাতের মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধ ২ ডাকাত। তিন দিন আগে ধানসার থানা এলাকায় একটি জুয়েলারি দোকান থেকে প্রায় এক কোটি টাকার গয়না লুট করেছিল ডাকাতরা। 

বলা হচ্ছে, মঙ্গলবার সকাল ১০টা নাগাদ ধানবাদের ব্যাঙ্ক মোর গুরুদ্বারের কাছে অবস্থিত মুথুট ফাইন্যান্স শাখায় ৬ জন ডাকাত প্রবেশ করে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় ব্যাঙ্ক মোড় থানার পুলিশ। পুলিশকে দেখে দুষ্কৃতীরা পালাতে থাকে। তাদের থামাতে পুলিশ গুলি চালায়, এতে একজনের মৃত্যু হয়। একই সময়ে পুলিশের গুলিতে আহত হয় দুই অপরাধী। তাদের পুলিশ হেফাজতে নিয়েছে।

আহতদের প্রথমে শহিদ নির্মল মাহাতো মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসএসপি সঞ্জীব কুমার, ব্যাঙ্ক মোড় থানার ইনচার্জ পিকে সিং ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছেন। একই সঙ্গে ঘটনাস্থলে প্রচুর মানুষ জড়ো হয়েছে। উল্লেখ্য, মুথুট কোম্পানি সোনা নিয়ে ঋণ দেয়।

লক্ষণীয় যে সাম্প্রতিক সময়ে ধানবাদে এই দ্বিতীয়বার যখন অপরাধীরা এত বড় অপরাধ করার চেষ্টা করেছে। তিন দিন আগে ধানসার থানা এলাকায় অবস্থিত গুঞ্জন জুয়েলার্স থেকে এক কোটি টাকারও বেশি মূল্যের সোনা লুট করে নিয়ে যায় অপরাধীরা। দিনের আলোয় ওই ডাকাতির ঘটনা ঘটে। তবে আজকের ঘটনার সময় ডাকাত ও পুলিশ মুখোমুখি হয় এবং ওই সময় পুলিশ এনকাউন্টারে এক ডাকাত মারা যায় এবং দুই ডাকাত পুলিশের হেফাজতে রয়েছে। এই ঘটনার পর ধানবাদের পাশাপাশি সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

এ বিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি সেন্ট্রাল ড: কুলদীপ সোনেওয়াল কে বেঙ্গল মিররের পক্ষ থেকে ফোন করা হলে তিনি বলেন বাংলা ঝাড়খণ্ড সীমান্তবর্তী এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে, নাকা চেকিং বাড়ানো হয়েছে। শিল্পাঞ্চলের প্রতিটি জুয়েলারি ও সোনার দোকানকে সজাগ থাকতে বলা হয়েছে।

Leave a Reply