ASANSOL

আসানসোলে আইনজীবীদের সাইবার অপরাধ এবং আইন সম্পর্কে কর্মশালা

রাজ্য সরকারের আইটি দপ্তরের সাইবার সিকিউরিটি সেন্টার অফ এক্সেলেন্স – র পক্ষ থেকে আয়োজন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : ( Workshop on cyber crime and law at asansol ) রাজ্য সরকারের আইটি দপ্তরের সাইবার সিকিউরিটি সেন্টার অফ এক্সেলেন্স – র পক্ষ থেকে বৃহস্পতিবার আসানসোল রবীন্দ্র ভবনে আসানসোল আদালতের আইনজীবীদের সাইবার অপরাধ এবং তাদের নিয়ম সম্পর্কে সঠিক তথ্য প্রদানের জন্য আজ একটি কর্মশালার আয়োজন করা হয়।


এ ব্যাপারে আইটি ডিপার্টমেন্ট এর রিসোর্স পার্সন আইনজীবী বিজন চক্রবর্তী বলেন যে, আইনজীবীদের সাইবার অপরাধ এবং সাইবার আইন সম্পর্কে আরো ভালো করে অবগত করবার জন্যই এই কর্মসূচির আয়োজন করা হয়েছে এবং পরবর্তী আগামী দু’মাস সময়ে রাজ্যের আরো বিভিন্ন জায়গায় এরকম কর্মসূচি নেওয়া হবে।

এই প্রসঙ্গে সাইবার অপরাধ দমন বিশেষজ্ঞ তথা রাজ্য সরকারের আইনজীবী বিভাস চট্টোপাধ্যায় বলেন যে, রাজ্য সরকারকে একটি প্রস্তাব দেওয়া হয় যে সাইবার অপরাধ দমন নিয়ে বিভিন্ন এলাকায় কর্মশালার আয়োজন করা হচ্ছে, মানুষকে সচেতন করা হচ্ছে। কিন্তু কোথাও কোথাও আইনজীবীরা এক্ষেত্রে পিছিয়ে রয়েছেন।আইনজীবীদেরও এই সমস্ত অপরাধ এবং সেগুলি প্রতিরোধের ব্যবস্থা সম্পর্কে সঠিক তথ্য থাকতে হবে, এর জন্য আজ ওয়েবলের সহযোগিতায় একটি কর্মশালার আয়োজন করা হয়, যেখানে আসানসোল আদালতের আইনজীবীদের সাইবার অপরাধ সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়। সমগ্র পশ্চিমবঙ্গ জুড়ে এই কর্মসূচি নেওয়া হয়েছে যার সূচনা আসানসোল থেকে হল।

অনুষ্ঠানটি তে রাজ্য সরকারের আইটি দপ্তরের রিসোর্স পার্সন আইনজীবী বিজন চট্টোপাধ্যায় ছাড়াও টেকনিকাল পার্সন তারক মন্ডল উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন আসানসোল ডিস্ট্রিক কোর্ট বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট রাজেশ তিওয়ারি, সেক্রেটারি বাণী কুমার মন্ডল ছাড়াও অন্যান্য আইনজীবীরা।

Leave a Reply