ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

দোমাহানি হাট নবীকরণের শিলান্যাস করলেন বিধায়ক

বেঙ্গল মিরর, মনোজ শর্মা, বারাবানি: বহু প্রতীক্ষার পর আজ বারাবনি ব্লকের বহু পুরাতন দোমাহানি হাঁট যা নবীকরণ করার জন্য বহু সমস্যার মুখে পড়তে হয়েছে প্রশাসনকে। আজ বহু বাধা বিপত্তি কাটিয়ে শুভ সূচনা হলো দোমাহানি হাঁটের। পশ্চিমবঙ্গ উন্নয়ন পর্ষদের পক্ষ থেকে এক কোটি টাকার বরাদ্দ এই উন্নয়ন কার্যের। এই দিন বারাবনি বিধায়ক তথা আসানসোল পৌরনিগমের মেয়র বিধান উপাধ্যায় নারকেল ফাটিয়ে দোমাহানি হাট নবীনীকরণের শুভ সূচনা করেন।

এই দিন বারাবনি বিধায়ক অনুষ্ঠানে যোগ দিতে এসে বলেন যে এই হাটটিকে নতুনভাবে তৈরি করার জন্য বহুদিন ধরে প্রচেষ্টা চলছিল আমাদের। কিন্তু কিছু অসৎ লোক চাইছিল না এই হাট নতুন ভাবে তৈরি হোক তাই তারা বারবার কোটে ফলস কেস করে আটকাবার চেষ্টা করেন কিন্তু সবশেষে বারাবনি পঞ্চায়েত সমিতির উদ্যোগে ও ও সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধানের সহযোগিতায় আজ এ হাটকে নতুনভাবে সাজাবার যে পরিকল্পনা সরকারের তা সফল হয়েছে।

বারাবনি সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধান বলেন যে বহু বাধা-বিপত্তি কে কাটিয়ে আমরা আজ এই দোমাহানি হাটকে নতুনভাবে সাজাবার সুযোগ পেয়েছি কিছু অসৎ লোক এই কাজকে নিজের স্বার্থসিদ্ধির জন্য কোর্টে কেস করে আটকাবার চেষ্টা করেছিলেন কিন্তু মহামান্য আদালতের কাছে বারবার এই কেস গুলি খারিজ হয়ে যায় অবশেষে বিভিন্ন দপ্তর থেকে আমরা সহযোগিতা নিয়ে এবং বারাবনি পঞ্চায়েত সমিতির উদ্যোগে আজ এই হাট নবীকরণের কাজ শুরু হতে চলেছে। আগামী কয়েকদিনের মধ্যেই এই নবীনীকরণের কাজ শুরু হয়ে যাবে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা পরিষদের সদস্য অসিত সিংহ, পশ্চিম বর্ধমান জেলা বনভূমির কর্মাধ্যক্ষ পূজা মাড্ডি, বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি মালা বাউরী, সহ-সভাপতি সুকুমার সাধু, বারাবনি থানার ভারপ্রাপ্ত আধিকারিক মনোরঞ্জন মন্ডল, যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক শিবানী মুর্মু, জাম গ্রাম পঞ্চায়েতের প্রধান কৃষক রাউথ, বারাবনি পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ প্রদীপ মিত্র সহ আরো অনেকে।

Leave a Reply