ASANSOL

বেঙ্গল সৃষ্টি এবং রাউন্ড টেবিল ইন্ডিয়ার যৌথ সহযোগিতায় ১৫ জন দিব্যাঙ্গকে হুইলচেয়ার এবং ক্রাচ দেওয়া হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌর দীপ্ত সেনগুপ্ত: বেঙ্গল সৃষ্টি এবং রাউন্ড টেবিল ইন্ডিয়ার যৌথ সহযোগিতায়, আসানসোলের সৃষ্টিনগরের ওডিসি ক্লাবে আজ একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়ে। এই দুটি সংস্থার সিএসআর কার্যকলাপের অধীনে, রাউন্ড টেবিল ইন্ডিয়া দিব্যাং নামে প্রকল্পের অধীনে ১৫ জন দিব্যাঙ্গকে হুইলচেয়ার এবং ক্রাচ দেওয়া হয়।

কিন্তু এর রাউন্ড টেবিল ইন্ডিয়ার নীতিন খেমানি বলেন যে তাঁর সংস্থাটি মূলত স্কুলগুলিতে শ্রেণীকক্ষ তৈরির কাজের সাথে জড়িত, এর পাশাপাশি তিনি আরও এই জাতীয় সামাজিক কর্মসূচি চালিয়ে যাচ্ছেন যাতে সমাজের পিছিয়ে পড়া এবং বঞ্চিত মানুষ উপকৃত হতে পারেন, তিনি বলেন যে আজ রাউন্ড টেবিল ইন্ডিয়া গড়ে প্রতিদিন একটি করে ক্লাস রুম তৈরি করেন।

এর সঙ্গে তিনি বলেন, প্রতি শনিবার প্রায় ২০০ থেকে ২৫০ মানুষকে দুপুরের খাবার সরবরাহ করা হয়, এর সাথে সমাজে পরিষ্কার-পরিচ্ছন্নতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি মাসে পিছিয়ে পড়া এলাকায় টয়লেট নির্মাণ করা হয়। ইচ ওয়ান লিফ্ট ওয়ান প্রকল্পের উদ্দেশ্য হল মানুষকে নিজের পায়ে দাঁড় করানো, তাদের স্বাবলম্বী করে তোলা, তিনি বলেন, সম্প্রতি এক মহিলাকে একটি সেলাই মেশিন প্রদানের পাশাপাশি একটি ঠেলা প্রদান করা হয়েছে যার উপর তিনি সবজির ব্যবসা করছেন ।

নিতিন খেমানি বলেন, পরিবেশ রক্ষার পাশাপাশি “গো গ্রিন” নামে একটি কর্মসূচি পালন করা হচ্ছে। একটি প্রকল্পও চালানো হচ্ছে, যার অধীনে মানুষকে পরিবেশ রক্ষার বিষয়ে সচেতন করা হয়। পাশাপাশি প্লাস্টিকের ব্যবহার বন্ধ করে পরিবেশ রক্ষা করার জন্য বিভিন্ন উপায়ে তিনি বলেন, রাউন্ড টেবিল ইন্ডিয়া স্বাস্থ্য সম্পর্কেও সচেতন। সেই কারণে বিভিন্ন সময়ে রাউন্ড টেবিল ইন্ডিয়ার সদস্যদের জন্য যোগ সেশনেরও আয়োজন করা হয়।অনুষ্ঠানে নীতেশ রুংটা, সুনীল সেন, বিনয় আগরওয়াল, মোহন শর্মা সহ বেঙ্গল সৃষ্টি ও রাউন্ড টেবিল ইন্ডিয়ার সকল সদস্য উপস্থিত ছিলেন।

Leave a Reply