ASANSOL-BURNPUR

আন্তর্বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ : শান্তিনগর বিদ্যামন্দির চ্যাম্পিয়ন হলো

বেঙ্গল মিরর বার্নপুর : বার্নপুর ইউনাইটেড ক্লাবের পরিচালনায় আজ (২৬-০৯-২০২২) থেকে “এন আর দত্ত ও শিব দাস ঠাকুর মেমোরিয়াল আন্তর্বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২”-এর ফাইনাল ম্যাচ বার্নপুর স্টেডিয়াম ময়দানে অনুষ্ঠিত হলো। আজকের ফাইনাল ম্যাচে শান্তিনগর বিদ্যামন্দির ও মিঠানী হাই স্কুল অংশ গ্রহণ করে ।

ক্লাবের ফুটবল সম্পাদক সুব্রত পাল আমাদের প্রতিনিধি কে জানান গত সপ্তাহ থেকে এই টুর্নামেন্টের খেলা শুরু হয়, মোট ৯টি বিদ্যালয়ের ফুটবল টিম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে ।আজকের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি রূপে উপস্থিত ছিলেন বার্নপুর সেইল ইস্কো ইস্পাত কারখানার কার্যনির্বাহী নির্দেশক (ওয়ার্ক্স) তথা বার্নপুর ইউনাইটেড ক্লাবের সভাপতি শিবাশীষ বাসু, ইস্কো ইস্পাত কারখানার মুখ্য মহাপ্রবন্ধক (পি এ্যান্ড এ) তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্যা সুস্মিতা রায়, কারখানার মুখ্য মহাপ্রবন্ধক (ব্যাপার উৎকর্ষতা) তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য এম ই শামসি, ইস্কো ইস্পাত কারখানার মুখ্য মহাপ্রবন্ধক (সিন্টার) তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য অনুপ কুমার ঘোষ, ইস্কো ইস্পাত কারখানার মুখ্য মহাপ্রবন্ধক (এসএমএস) তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য কে. রামাকৃষ্ণ, ইস্কো ইস্পাত টাউনসিপের মুখ্য মহাপ্রবন্ধক তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য দেবব্রত ঘোষ, আসানসোল মিউন্সিপ্যাল কর্পোরেশন অন্তর্গত ৭৮ নং ওয়ার্ড কাউন্সিলর অশোক রুদ্র এবং আরও গণ্যমান্য ব্যক্তিগণ ।

তাঁরা সকলে বার্নপুর ইউনাইটেড ক্লাবের কর্মকর্তাদের এই ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্যে ভূয়শী প্রশংসা করেন এবং সাধুবাদ জানান ।এম ই শামসি ‘কিক অফ’ করে এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের শুভারম্ভ করেন । আজকের ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ে উভয় দলের তরফ থেকে কোনো গোল না হওয়ায়, টাই-ব্রেকারে ম্যাচ গড়ায় । ফলাফল শান্তিনগর বিদ্যামন্দির ৮ – ৭ গোলে মিঠানী হাই স্কুল কে পরাস্ত করে ।শিবাশীষ বাসু এই টুর্নামেন্টের বিজয়ী দল শান্তিনগর বিদ্যামন্দির-এর খেলোয়াড়দের হাতে ক্লাবের তরফ থেকে একটি সুদৃশ্য ট্রফি ও নগদ পাঁচ হাজার টাকা তুলে দেন । রানার্স আপ দল মিঠানী হাই স্কুল-এর খেলোয়াড়দেরকেও একটি সুদৃশ্য ট্রফি ও নগদ তিন হাজার টাকা তুলে দেওয়া হয় । এছাড়াও উভয় দলের প্রত্যেক খেলোয়াড় সদস্য এবং টুর্নামেন্ট অফিসিয়ালদের একটি করে মেমেন্টো ও উপহার দেওয়া হয় ক্লাবের তরফ থেকে ।

ক্লাবের সাধারণ সম্পাদক শুভদীপ চৌধুরী আমাদের প্রতিনিধি কে জানান বিগত দুই বৎসর করোনা মহামারির জন্য ঐতিহ‍্যবাহী এই ক্লাবের বিভিন্ন রকমের ক্রীড়া বিশেষত ফুটবল ম্যাচ সম্ভবপর ছিল না । তবে আগের থেকে পরিস্থিতি এখন অনেক স্বাভাবিক হয়ে উঠেছে, তাই ধীরে ধীরে আবার ক্রীড়া সংক্রান্ত বিভিন্ন অনুষ্ঠান শুরু করা হয়েছে ক্লাবের তরফে । তিনি আরও জানান পুজোর মরসুম শেষ হলে বার্নপুর ইউনাইটেড ক্লাবের পরিচালনায় শিল্পাঞ্চলের আকর্ষণ ‘ইস্কো চ্যালেঞ্জস্ ট্রফি’ বার্নপুর স্টেডিয়ামে আয়োজন করা হবে, শিল্পাঞ্চলের ক্রীড়া প্রেমিক মানুষেরা এই টুর্নামেন্ট দেখার জন্যে অধীর অপেক্ষায় আছেন ।

Leave a Reply