ASANSOL

জলের ট্যাঙ্কারের দাম কমিয়ে ৩০০ টাকা করা হচ্ছে

দূর্গাপুজোয় পরিসেবা ঠিক রাখতে আলোচনা পুরনিগমের বোর্ড বৈঠকে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : দুর্গাপূজার আর বেশি দিন বাকি নেই। সেই সময় আসানসোল পুরনিগম এলাকায় দুর্গাপূজো পুর পরিসেবা ঠিক রাখতে ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আসানসোল পুর কতৃপক্ষের তরফে প্রস্তুতি নেওয়া হচ্ছে। সোমবার সকালে আসানসোল পুরনিগমের হলে সেপ্টেম্বর মাসের পুর কাউন্সিলরদের বোর্ড বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, মেয়র বিধান উপাধ্যায় , ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় , ইন্দ্রানী মিশ্র, সুব্রত অধিকারী থেকে উপস্থিত ছিলেন সমস্ত কাউন্সিলররা।আসানসোল পুরনিগম এলাকায় দুর্গাপূজো আয়োজনে যাতে কোনও বাধা না পড়ে সেজন্য এদিনের বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।


দুর্গাপূজার সময় বিদ্যুৎ ও জলের সরবরাহ, বিশেষ করে পূজা প্যান্ডেলগুলোতে আসা দর্শনার্থীদের যাতে কোনো অসুবিধা না হয় সেই নিয়েও বোর্ড বৈঠকে আলোচনা করা হয়। দুর্গাপূজা আয়োজনে কোনো দ্বিধা-দ্বন্দ্ব যেন না থাকে এবং সকল আয়োজক ও দর্শনার্থীদের সুবিধার দিকে বিশেষ নজর দিতে কাউন্সিলরদের বলা হয়েছে।
পরে সাংবাদিকদের মেয়র বিধান উপাধ্যায় জানান, এদিনের বৈঠকে দুর্গাপূজার আয়োজন নিয়ে বিশদ আলোচনা হয়েছে। এই সময়ে বিদ্যুৎ ও জলের কোনো সমস্যা না হয় তারজন্য কর্মচারীদের সতর্ক ও নজর নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ট্রাফিক বিভাগ যান চলাচল নির্বিঘ্ন রেখেছে তাতেও তিনি সন্তোষ প্রকাশ করেছেন। মেয়র বলেন, যা প্রস্তুতি নেওয়া হচ্ছে, তাতে কোনো সমস্যা হবে না।


এদিনের বোর্ড বৈঠকে কংগ্রেসের কাউন্সিলর গুলাম সরবর বলেন যে তাঁর তিনটি প্রধান বিষয় রয়েছে। আসানসোল পুরনিগমের তরফ জলের ট্যাঙ্কারের দাম ২৫০ টাকা থেকে বাড়িয়ে ৪০০ টাকা করার পাশাপাশি আসানসোল পুর এলাকায় ফ্ল্যাটে জল সরবরাহের জন্য ফি নেওয়ার কথা বলা হয়েছে ২৮ নম্বর ওয়ার্ডের এই কংগ্রেস কাউন্সিলর বলেন, দু’দিন পর দুর্গাপূজা শুরু হবে। এমন সময় জলের ট্যাংকারের দাম ২৫০ টাকা থেকে বাড়িয়ে ৪০০ টাকা করা হয়েছে, এটা নিয়ে কিছু ভাবা উচিত।
মেয়র গোলাম সরবরের কথা শুনে বলেন, আমি তার কথা শুনেছি। জলের ট্যাঙ্কারের দাম ৪০০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা করা হচ্ছে । এই বিষয়টি সরাসরি সাধারণ মানুষের সঙ্গে জড়িত। তাই যাতে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হয়, তার জন্য আমাকে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল।মেয়র বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে অবিলম্বে তা কমানোর নির্দেশ দেওয়ায় কংগ্রেস কাউন্সিলর তাকে ধন্যবাদ জানান।

Leave a Reply