ASANSOLDURGAPUR

বিশ্ব বাংলা শারদ সম্মান পেলো পশ্চিম বর্ধমান জেলার ১২ পুজো কমিটি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দূর্গাপুর মহকুমার মোট ১২ টি পুজো এই বছরে পেলো বিশ্ব বাংলা শারদ সম্মান। মোট চারটি বিভাগে এই ১২ টি পুজোকে সেরা বাছাই করে বিশ্ব বাংলা শারদ সম্মান জেলা হয়েছে জেলা প্রশাসনের তরফে।
শনিবার ষষ্ঠীর সন্ধ্যায় রানিগঞ্জের বিডিও অফিসের মিটিং হলে হওয়া এক অনুষ্ঠানে এই ১২ টি পুজো কমিটির সদস্যদের হাতে সম্মান তুলে দেওয়া হয়। ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ, অতিরিক্ত জেলাশাসক পানিকার হরিশংকর, রানিগঞ্জ ব্লকের বিডিও অভিক বন্দোপাধ্যায়, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক বা ডিআইসিও আজিজুর রহমান সহ অন্যান্যরা।


চারটি বিভাগের মধ্যে অন্যতম হলো সেরা প্রতিমা। এই বিভাগে আসানসোল মহকুমায় দুই সেরা হলো ৬ এর পল্লী, চিত্তরঞ্জন ও বার্ণপুর রোডের রাধানগর রোড এ্যাথলেটিক ক্লাব। দূর্গাপুরের সেরা হলো বুদ্ধবিহার সার্বজনীন দূর্গোৎসব কমিটি। একইভাবে সেরা প্রতিমা হয়েছে আসানসোলের কল্যানপুর সার্বজনীন দুর্গোৎসব কমিটি ও দূর্গাপুরের অগ্রণী সাংস্কৃতিক পরিষদ ও সেপকো সার্বজনীন দুর্গোৎসব কমিটি।

সেরা মন্ডপ হয়েছে আসানসোলের কল্যানপুর কে সেক্টর দূর্গাপুজো কমিটি এবং দূর্গাপুরের চতুরঙ্গ পুজো কমিটি ও মার্কিনী দক্ষিণপল্লী সার্বজনীন দুর্গোৎসব কমিটি।
পুজোর মধ্যে দিয়ে সমাজ চেতনা প্রচার করায় জেলার সেরা তিন পুজোকে সম্মান দেওয়া হয়েছে। তারা হলো আসানসোলের আপকার গার্ডেন পুজো কমিটি এবং দূর্গাপুরের ধান্দাবাগ পূর্বাঞ্চল সার্বজনীন দুর্গোৎসব কমিটি ও উর্বশী সার্বজনীন দুর্গোৎসব কমিটি।

Leave a Reply