ASANSOL-BURNPUR

আসানসোল-আদ্রা লাইনে প্রায় ১০ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ, বার্ণপুরে ওভারহেড তার ছিঁড়ে

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দ্যোপাধ্যায়ঃ দক্ষিণ পূর্ব রেলের আসানসোল আদ্রা রেললাইনে পশ্চিম বর্ধমান জেলার বার্নপুরের ধরমপুরে রেলের ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি ঘটলো। এর ফলে শুক্রবার সকাল থেকেই ট্রেন চলাচল ঐ সেকশনে বন্ধ হয়ে যায়। এই ঘটনাশ আসানসোল থেকে আদ্রা, পুরুলিয়া, টাটা ও বোকারো গামী ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে । এই রুটে প্রায় আট ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে দুপুর বেলায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এদিন সকালে এই ঘটনার খবর পেয়ে আসানসোল পুরনিগমের ৯৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিয়াজ কায়কাসা খুশি এলাকায় পৌঁছান। তিনি রেল কর্তৃপক্ষের কাছে যোগাযোগ করেন।


পরে তিনি বলেন, এদিন ভোর সাড়ে পাঁচটা নাগাদ ওভারহেড বিদ্যুতের তার ওপর থেকে ছিঁড়ে পড়ে। এর ফলে সেখানে দিয়ে কেউ যাতায়াত করলেই বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এরপর সেখানে স্থানীয় রেল কর্মীরা এসে রেলের যে লাইন পারাপারের গেটটি ছিল সেটি বন্ধ করে দেন। রেল কর্তৃপক্ষ মুরাড্ডি ও মধুকুণ্ডার মাঝখানে দুই দিকেই ট্রেন চলাচল বন্ধ করে দেয়।


রেল সূত্রে জানা যায়, সকাল ৬টা ৪০ নাগাদ তারা রেললাইন ব্লক নিয়ে কাজ শুরু করেন। এর ফলে প্রায় এক ডজন যাত্রী ট্রেন হয় বাতিল করে দেওয়া হয় না হলে কোন কোন ট্রেনকে মাঝপথ থেকেই ঘুরিয়ে দেওয়া হয় বলে জানা গেছে । এই ঘটনায় অবশ্য নিত্য যাত্রীরা চরম সমস্যায় পড়েন।

Leave a Reply