Bihar-Up-Jharkhand

হনুমানজিকে নোটিশ পাঠানোর জন্য ইঞ্জিনিয়ারকে ট্রান্সফার

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য্য, আসানসোল : শেষ পর্যন্ত হনুমানজিকে নোটিশ পাঠানোর জন্য সেই ইঞ্জিনিয়ার কে ধানবাদ ডিভিশন থেকে মোগলসরাই ডিভিশন যা বর্তমানে দীনদয়াল উপাধ্যায় ডিভিশন নামে পরিচিত সেখানে ট্রান্সফার করে দেওয়া হলো। যদিও ধানবাদ ডিভিশনের রেল আধিকারিকরা বলছেন এটা রুটিন ট্রান্সফার। জানা গেছে ধানবাদ এর কাছে বেকারবাঁধ বলে রেলের একটি জমিতে বহু বছর ধরে থাকা এক হনুমান মন্দির কে হনুমানজি বেদখল করে আছেন। সেইজন্য তার নামে ধানবাদ ডিভিশনের সহকারী ইঞ্জিনিয়ার আনন্দ কুমার পান্ডে নোটিশ জারি করেছিলেন।

FILE PHOTO

ওই নোটিশে বলেছিলেন ১০ দিনের মধ্যে হনুমানজি আপনি রেলের যে জমি দখল করে রয়েছেন মন্দির করে তা সরিয়ে দিতে হবে। তা না হলে আপনার বিরুদ্ধে রেল আইনগত ব্যবস্থা নেবে। এই নোটিশটি মন্দিরে গায়ে লাগিয়ে দেওয়া হয়েছিল ।আর এই নিয়েই বিভিন্ন মহলে ব্যাপক হইচই শুরু হয়ে যায়। তারপর এই খবর প্রকাশিত হয় এইসময় এর মতো সংবাদপত্রতেও। শুক্রবার জানা গেছে পূর্বমধ্য রেলওয়ে আনন্দ বাবুকে ধানবাদ থেকে পন্ডিত দীনদয়াল উপাধ্যায় ডিভিশনে সহকারি ইঞ্জিনিয়ার পদে বদলি করা হয়েছে। দ্রুত সেখানে কাজে যোগ দিতে বলা হয়েছে ।

তার জায়গায় ঐ ডিভিশন থেকেই ধানবাদে ওম প্রকাশ সিংকে পাঠানো হয়েছে। একইসঙ্গে আরো তিনজন ইঞ্জিনিয়ারের বদলি করা হয়েছে পূর্বমধ্য রেলওয়ে সূত্রে জানা গেছে। তারা অবশ্য অন্যান্য ডিভিশনে কর্মরত ছিলেন। ধানবাদ ডিভিশনের সহকারি ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার আশিস কুমার অবশ্য বলেন এই ট্রান্সফার নিছকই রুটিন ট্রান্সফার।


যদিও নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারীক বলেন এমন ঘটনা সাম্প্রতিককালে ভারতীয় রেলে হয়েছে বলে শোনা যায়নি। রেলের জমিতে বহু বছর ধরে চলা একটি মন্দিরে হনুমানের নামে নোটিশ ইস্যু করে আসলে রেল অত্যন্ত বেকায়দায় পড়ে যায়। বিশেষ করে এই নিয়ে রাজনৈতিক আলোচনা ও শুরু হয়। ফলে পূর্ব মধ্য রেলের নির্দেশে রাতারাতি ধানবাদের ঐ ইঞ্জিনিয়ার কে সরিয়ে দেওয়া হলো যিনি স্বাক্ষর করে উচ্ছেদের ওই নোটিশ পাঠিয়েছিলেন হনুমানজীর উদ্দেশ্যে।

Leave a Reply