ASANSOLBusiness

আসানসোলের ঘাঁটি জুয়েলার্স ধনতেরাস এবং দীপাবলির জন্য সম্পূর্নভাবে প্রস্তুত

আন্তর্জাতিক জেমোলজিক্যাল ইনস্টিটিউট দ্বারা স্বীকৃত হীরার গহনা পাওয়া যায়

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
দুর্গাপূজা সমাপ্তির পর এখন সারা দেশ তথা শিল্পাঞ্চলের অপেক্ষা করছেন আলোর উৎসব দীপাবলির। বাংলায় দীপাবলির পাশাপাশি কালীপূজার আয়োজন জাঁকজমকপূর্ণভাবে করা হয়। তাই স্বর্ণালঙ্কারের দোকানগুলি স্বাভাবিকভাবেই ব্যস্ত থাকে। সেই কারণ দীপাবলি উপলক্ষে মূল্যবান গহনা কেনাকে আমাদের দেশে শুভ বলে মনে করা হয়। ঘাঁটি জয়েলার্সের প্রতিষ্ঠাতা শুভজিৎ ঘাঁটির সাথে এই বিষয়ে কথা বলার সময় প্রথমেই তিনি সবাইকে আসন্ন দীপাবলি ও কালীপূজার শুভেচ্ছা জানান।

সেই সঙ্গে তিনি বলেন, এখন যেহেতু দুর্গাপূজা উৎসব অতিক্রান্ত হয়ে গিয়েছে এবং সবাই দীপাবলির জন্য অপেক্ষা করছেন, তাই গ্রাহকদের স্বাগত জানাতে ঘাঁটি জয়েলার্স প্রস্তুত। শুভজিৎ ঘাঁটি জানান, তাঁর দোকানে সোনা, রূপা, হীরা, গ্রহ, রন্ত্ন এমন সবকিছু পাওয়া যায় যা শিল্পাঞ্চলের অন্য কোনও গহনার দোকানে পাওয়া যাবে না। ১ গ্রাম থেকে ৫০ গ্রাম পর্যন্ত সোনার গহনাও পাওয়া যায় শুভজিৎ ঘাঁটির দোকানে।

তার দোকানে কানের দুল, নেকলেস সহ এমন সব গহনা পাওয়া যায় যা যে কোন মহিলার প্রথম পছন্দ হয়ে উঠতে পারে, এরই সঙ্গে তিনি বলেন যে তার দোকানে এমন গহনা পাওয়া যায় যা প্রতিদিনের পরিধান করার পাশাপাশি পার্টিতেও পরে যাওয়া যায়। একইসঙ্গে হীরা নিয়ে কথা বলতে গিয়ে শুভজিৎ ঘাঁটি বলেন, আগে ধারণা ছিল হীরা মূল্যবান শুধু কেনার সময়, কিন্তু বিক্রির সময় তার মূল্য থাকে না, এই রীতি থেকে বেরিয়ে এসে তিনি বলেন যে হীরা কেনাও হবে। ঘাঁটি জুয়েলার্সের গ্রাহকদের একটি সার্টিফিকেট প্রদান করা হবে যা আন্তর্জাতিকএটি জেমোলজিক্যাল ইনস্টিটিউট দ্বারা স্বীকৃত, এই শংসাপত্র থাকার ফলে, যখন কোনও গ্রাহক ভবিষ্যতে তার হীরা বিক্রি করবেন, তখন তিনি সেই শংসাপত্রের কারণে হীরার মূল্যের ৭০ শতাংশ পাবেন। শিল্পাঞ্চলের কোনো গহনার দোকানে এই সুবিধে পাওয়া যাবেনা।

তিনি সাফ জানিয়ে দেন, ঘাঁটি জুয়েলার্সে সর্বনিম্ন ও সর্বোচ্চ মূল্যের জিনিস পাওয়া যায়।পাশাপাশি তিনি বলেন, গত বছর থেকে সরকারি নিয়ম অনুযায়ী যে সমস্ত জুয়েলারি দোকানে ২২ ক্যারেট হলমার্ক সোনার অলঙ্কার বিক্রি করতে হবে, এই নিয়ম মেনে শিল্পাঞ্চলের সব জুয়েলার্স মাত্র ২২ ক্যারেট সোনার গয়না বিক্রি করছে কিন্তু ঘাঁটি জুয়েলার্সের বিশেষত্ব তাদের দোকানে সোনার গহনা প্রতিদিনের খবরের কাগজে যে দাম উল্লেখ করা যায়। তিনি জানান, শিল্পাঞ্চলে স্থানীয় বুলিয়ন অ্যাসোসিয়েশনের কাছে সোনার দাম ৫০০ টাকা বেশি। শুধু তাই নয়, সারাদেশে যেসব সোনার দোকানের শাখা-প্রশাখা ছড়িয়ে আছে, সেসব প্রতিষ্ঠানে সোনার দাম হাজার টাকার ওপরে থাকলেও ঘাঁটি জুয়েলার্সে ঠিক একই দাম ছাপা হয় সেদিনের পত্রিকায়। শেষে তিনি বলেন যে শিল্পাঞ্চলের এই উৎসবের মরসুমে আরও বেশি করে উদযাপন করার জন্য ভারতের জনগণের কাছে অনুরোধ জানান। তাদের খুশি করার জন্য, তারা ঘাঁটি জুয়েলার্সে আসেন কারণ এখানে শুধুমাত্র উচ্চ মানের স্বর্ণ, রৌপ্য ও হীরার গহনা পাওয়া যায় না বরং হীরা এবং অন্যান্য গ্রহের রত্নগুলির উপর শংসাপত্রও দেওয়া হয় যা শিল্পাঞ্চলে অন্য দোকানে দেওয়া হয় না এবং দোকানে হল মার্ক যুক্ত রূপার অলঙ্কার, দেবতা ও দেবীর ভাস্কর্য করা রূপার কয়েন পাওয়া যায়।

তিনি বলেন, শুনতে কিছুটা অদ্ভুত লাগতে পারে কিন্তু ঘাঁটি জুয়েলার্সে রৌপ্য সামগ্রীও হলমার্ক থাকে। তিনি বলেন, করোনার কারণে মানুষের কেনাকাটার ক্ষমতা কমে গিয়েছে, মানুষের সামর্থ্য এখন সীমিত। কিন্তু তবুও মানুষ শুধুমাত্র উচ্চ মানের গহনা ক্রয় করতে চান এবং তারা জানেন যে তাদের যদি এমন গহনার প্রয়োজন হয় তবে ঘাঁটি জুয়েলার্সের চেয়ে ভাল প্রতিষ্ঠান আর হতে পারে না । তাই তিনি সবাইকে এই ধনতেরাসে ঘাঁটি জয়েলার্সে আসার অনুরোধ জানান।

Leave a Reply