ASANSOL

আসানসোল জেলা হাসপাতালের এমারজেন্সি বিভাগ আধ ঘন্টার বেশি সময় ধরে চিকিৎসক শুন্য, দূর্ভোগ রোগীদের

বেঙ্গল মিরর, আসানসোলঃ আসানসোল জেলা হাসপাতালের জরুরি বা এমারজেন্সি বিভাগ রবিবার সন্ধ্যায় আধ ঘন্টারও বেশি সময় পর্যন্ত চিকিৎসক শূন্য হয়ে রইলো । এই সময়ের মধ্যে একাধিক রোগী এসে এমারজেন্সি বিভাগে অপেক্ষা করতে থাকেন। যা নিয়ে ঐসব রোগীদের পরিবারের সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা বিক্ষোভও দেখান।
যদিও হাসপাতাল সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস ও ডেপুটি সুপার কঙ্কন রায় বিষয়টি জানার সঙ্গে সঙ্গে দ্রুত ব্যবস্থা নিয়ে অন্য একজন চিকিৎসককে এমারজেন্সি বিভাগে পাঠান।


জেলা হাসপাতালে সূত্র থেকে জানা গেছে, রবিবার দুপুর দুটো থেকে সন্ধ্যে ছটা পর্যন্ত এমারজেন্সি বিভাগের ডিউটিতে ছিলেন চিকিৎসক ডাঃ এ কে ঘোষ। ছটার পরে তার পরিবর্ত হিসাবে কোন চিকিৎসক না আসায় তিনি অসুস্থতা বোধ করেন। তাকে সঙ্গে সঙ্গে জেলা হাসপাতালের সিসিইউতে গিয়ে ভর্তি করা হয়। ইতিমধ্যে বেশ কয়েকজন রোগী জরুরি বিভাগে এসে অপেক্ষা করতে থাকেন। বিষয়টি জানাজানি হতেই হাসপাতালের তরফে খোঁজ নিয়ে জানা যায় সন্ধ্যে ছটা থেকে এমারজেন্সি বিভাগে ডাঃ উত্তম কুমার রায় নামে এক চিকিৎসকের ডিউটি করার কথা । কিন্তু যে কোন কারণে তিনি এসে পৌঁছাননি। এরপর ৬টা ৪৫ নাগাদ ডাঃ অমিত গুপ্ত নামে এক চিকিৎসককে হাসপাতাল কর্তৃপক্ষ অনুরোধ করে জরুরি বিভাগে পাঠান। তিনি এসে সেখানে থাকা রোগীদের চিকিৎসা ও ওয়ার্ডে ভর্তি করেন।


হাসপাতাল সুপার বলেন, ২৫ থেকে ৩০ মিনিট মতো সময় এমারজেন্সি বিভাগে চিকিৎসক ছিল না। খবর পেয়ে সঙ্গে সঙ্গে চিকিৎসক পাঠানোর ব্যবস্থা করে দেওয়া হয়েছে। বড় কোন সমস্যা হয়নি।
হাসপাতালের ডেপুটি সুপার বলেন, চিকিৎসক ডাঃ উত্তম কুমার রায় অসুস্থ বলে বলে কাউকে জানিয়েছিলেন। অসুস্থতার কারণে নাকি তিনি আসতে পারেননি। তবে তার পরিবর্ত হিসাবে চিকিৎসক ডাঃ অমিত গুপ্তাকে বলায় তিনি এমারজেন্সি বিভাগে এসে চিকিৎসার শুরু করেন।

Leave a Reply