ASANSOLKULTI-BARAKAR

তৃনমুল কংগ্রেসের সাংসদ শত্রুঘ্ন সিনহা ও বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল ” নিখোঁজ” !

পোস্টার পড়লো আসানসোল ও কুলটিতে, শুরু দুই দলের বাকযুদ্ধ ও রাজনৈতিক চাপানওতোর

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ সদ্য লোকসভা উপনির্বাচনে জয়ী হওয়া আসানসোলের তৃণমূল কংগ্রেসের সাংসদ প্রবীণ অভিনেতা শত্রুঘ্ন সিনহা ” নিখোঁজ” । আসানসোল শহর বৃহস্পতিবার রাতে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের কুলটি এলাকায় এমনই পোস্টার পড়েছে। তার কয়েক ঘন্টার মধ্যেই সোমবার সকালে আসানসোল শহরের গোপালপুর এলাকায় পোষ্টার পড়লো আসানসোল দক্ষিণ বিধানসভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল ” নিখোঁজ ” বলে।
ছটপুজোকে কেন্দ্র করে সাংসদ ও বিধায়কের নামে পোস্টার পড়েছে। দুটি পোষ্টারই হিন্দিতে ছবি সহ লাগানো হয়েছে।


ঘটনাচক্রে সাংসদ ও বিধায়ক কেউই এই মুহুর্তে নিজেদের এলাকায় নেই। তৃনমুল কংগ্রেসের সাংসদের সঙ্গে যোগাযোগ করা না গেলেও, বিজেপি বিধায়ক তার নামে পোষ্টার পড়ায় কড়া প্রতিক্রিয়া দিয়েছেন। সাংসদের হয়ে বক্তব্য দিয়েছেন তৃনমুল কংগ্রেসের রাজ্যের অন্যতম সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু সহ অন্য নেতারা।
দূর্গাপুজো, কালিপুজো ও ভাইফোঁটা ভালোভাবে পার হলেও, ছটপুজোর আগে পোষ্টার নিয়ে রাজ্য ও কেন্দ্রের শাসক দলের বাকযুদ্ধ চরমে পৌঁছেছে। শুরু হয়েছে রাজনৈতিক চাপানওতোর।


জানা গেছে, কুলটি এলাকায় নাকি আসানসোলের সাংসদ ” বিহারীবাবু” নিখোঁজ। কুলটি এলাকায় লাগানো পোস্টারে উল্লেখ করা হয়েছে, ” সাংসদ শত্রুঘ্ন সিনহা জী বিহারীবাবু নামে পরিচিত। কিন্তু বিহারীদের সব থেকে বড় ছটপুজো উপলক্ষে নিজের লোকসভা কেন্দ্রে সাংসদ নিখোঁজ”।

আসানসোলের বিহারী জনতা তরফে এই পোস্টার লাগানো হয়েছে।যদিও এই বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন আসানসোল পুরনিগমের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলার সেলিম আনসারি। তিনি বলেন, এইসব পাগল লোকেদের কাজ। উনি তো মাসে মাসে আসানসোলে আসেন। অন্যদিকে বিজেপি নেতা অমিত গরাই বলেন, উনি বিহারীবাবু বলে পরিচিত। অথচ ছটপুজো তিনি এলাকায় নেই।


অন্যদিকে, আসানসোল দক্ষিণ বিধানসভার বিধায়ক অগ্নিমিত্রা পাল “নিখোঁজ” বলে পোস্টার পড়লো আসানসোলের গোপালপুর সংলগ্ন ফ্লাওয়ার মিল রাস্তায়। এই পোস্টারে লেখা রয়েছে লোক আস্থার মহা পর্ব ছট পুজোয় আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল নিজের বিধানসভায় নিখোঁজ রয়েছেন। তাকে খুঁজলেও পাওয়া যায়না। যে তাকে খুঁজে দেবেন ভগবান সূর্যদেবের আশীর্বাদ পাবেন। পোস্টার লেখা হয়েছে আসানসোল দক্ষিণের মানুষের নামে।


এই পোস্টার লাগানো নিয়ে কড়া ভাষায় আক্রমণ করেন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু। তিনি বলেন, এটা নোংরা রাজনীতি। সস্তা পাবলিসিটি পাওয়ার একটা পথ। সাংসদ এপ্রিল মাসে জেতার পর থেকে প্রতি মাসে দুবার করে আসানসোলে আসেন। ৫/৭ দিন করে থাকেন। দূর্গাপুজোর সময় ১৫ দিন ছিলেন। অনেক পুজোরও উদ্বোধনও করেছেন। তিনি আরো বলেন, কোন সাংসদ ছটঘাট দেখতে যান? বিজেপির তো এত সাংসদ আছেন। কারা তাদের এলাকায় কতগুলো ঘাট দেখতে গেছেন? চ্যালেঞ্জ করে বলছি। আর ছট পুজোর জন্য ঘাট দেখার কাজ পুরনিগম এলাকায় কাউন্সিলর ও মেয়রের। তারা দেখছেন। যারা এইসব করছেন, তারা ৩ লক্ষ ভোটের হার সহ্য করতে পারছেন না।
অন্যদিকে, বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, যারা আমার নামে পোস্টার লাগিয়েছেন, তারা হোম ওয়ার্কটা ভালো ভাবে করেননি। লাগানোর আগে ভালোভাবে খোঁজ নিতে হতো। আর আমি কখন কখন নিজের বিধানসভা এলাকায় গেছি, তা তো সেখানকার লোকেরা জানেন।

Leave a Reply