BARABANI-SALANPUR-CHITTARANJAN

ছট ব্রতীদের মধ্যে পুজো সামগ্রী প্রদান কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশ এর

বেঙ্গল মিরর, কাজল মিত্র – আসন্ন ছট পূজা উপলক্ষে ৩০ জন ছট ব্রতীদের হাতে শাড়ি সহ ছট পূজোর সামগ্রী তুলে দেওয়া হয় কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশের তরফে। শ্যামাপূজার পর রাত পোহালে ভাইফোঁটা, আর ভাইফোঁটার পর রবিবার হল ছট। মূলত হিন্দি ভাষী সম্প্রদায়ের মানুষ এই ছট পূজা করে থাকেন। আর ছট পূজার প্রাক্কালে যারা ছটব্রতী তাদের হাতে ছট পূজোর কিছু সামগ্রী তুলে দিলেন সালানপুর থানার ইনচার্জ অমিত হাটি ,কল্যানেশ্বরী ফাঁড়ি ইনচার্জ উজ্জ্বল সাহা,ও সমাজসেবী মনোজ তেওয়ারী।


শনিবার কল্যানেশ্বরী ফাঁড়ি চত্তরে প্রায় ৩০টি পরিবারের হাতে নতুন শাড়ি, নারিকেল ও অন্যান্য পূজা সামগ্রী তুলে দেন। উল্লেখ্য ছট পূজা হিন্দি ভাষী মানুষদের সব থেকে বড়ো উৎসব বলে মনে করা হয়। এই ছট পূজো উপলক্ষে সালানপুর থানার পুলিশ এর তরফে বিগত কয়েক বছর ধরে এলাকার ছট ব্রতীদের বিভিন্ন সামগ্রী তুলে দেন। প্রতি বছরের ন্যায় এই বছরও ছট ব্রতীদের হাতে সামগ্ৰী তুলে দেওয়ার পর সকলকে আগাম ছট পূজার শুভেচ্ছা জানান।



পাশাপাশি সালানপুর থানার ইনচার্জ অমিত হাটি জানান যে প্রত্যেকেই সাবধানে নদীতে বা ডেম্প এ নেমে ছট পূজা করবেন । বিশেষত ছট পূজোর ঘাটে শিশুদের ওপরে যাতে বাড়তি নজর দেওয়া হয় তার জন্য প্রতিটি অভিভাবক অনুরোধ জানান।

Leave a Reply