ASANSOL

প্রভাবশালী তত্ত্বেই আবারও অনুব্রত মন্ডলের জামিন নাকচ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ প্রভাবশালী তত্ত্বেই আবারও জামিন নাকচ হলো গরু পাচার মামলায় হাতে গ্রেফতার হওয়া বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের। দূর্গাপুজো ও কালিপুজোর ছুটির পরে শনিবার সকালে আসানসোল জেল থেকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হয় অনুব্রত মন্ডলকে। প্রায় এক ঘন্টার মতো এদিন বিচারক রাজেশ চক্রবর্তীর এজলাসে দুপক্ষের আইনজীবীদের মধ্যে সওয়াল-জবাব হয়।

অনুব্রত মন্ডলের হয়ে আইনজীবী ছিলেন সঞ্জয় দাসগুপ্ত ও অনির্বাণ গুহ ঠাকুরতা। অন্যদিকে সিবিআইয়ের আইনজীবী ছিলেন দীনেশ কুমার ও প্রিয়ব্রত দাস।
এদিন এজলাসে অনুব্রতর আইনজীবীরা প্রশ্ন তুলে বলেন ৫ টি চার্জশিট আদালতে জমা দেওয়ার পরেও, তরফে এখনো বলা হচ্ছে তদন্ত চলছে। তা হলে সিবিআই কি চাইছে? তারা এও প্রশ্ন তোলেন, সিবিআই এই তদন্ত করতে কতদিন সময় নেবে। এর পাশাপাশি অনুব্রত মন্ডলের আইনজীবীরা বলেন, শেষ যে চার্জশিট জমা দিয়েছে সিবিআই তাতে সাক্ষী হিসাবে মাধন কৈবর্তর নাম রয়েছে ৮৪ নম্বরে। কিন্তু তিনি তো অনুব্রত মন্ডলের গ্রেফতার হওয়ার আগেই মারা গেছেন। তাহলে তিনি কি করে ট্রায়াল হওয়ার সময় আদালতে আসবেন? অনুব্রত মন্ডলের আইনজীবীরা তার শারীরিক অবস্থার কথা বলে জামিনের আবেদন করেন।


জবাবে সিবিআইয়ের আইনজীবীরা অনুব্রত মন্ডলের আইনজীবীদের প্রশ্নের উত্তর তেমন ভাবে দিতে পারেননি। এমনকি বিচারকও সিবিআইয়ের আইনজীবীদের কাছে জানতে চান যে, এই মামলা কতদিন ধরে চলবে? আমতা আমতা করে তখন তারা বলেন, প্রায় দুমাসের মতো লাগতে পারে। তদন্ত এখনো চলছে। তিনি খুবই প্রভাবশালী। তাকে এখন জামিন দেওয়া হলে তদন্তের কাজ ব্যহত হবে। শেষ পর্যন্ত বিচারক রাজেশ চক্রবর্তী অনুব্রত মন্ডলের জামিন নাকচ করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। আগামী ১১ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি দিন হবে বলে বিচারক জানিয়েছেন।

Leave a Reply