ASANSOL

ডোমদোহা গ্রামে ষোলআনার উদ্দোগে ভাগবদ পাঠ অনুষ্ঠান

কাজল মিত্র : – সালানপুর ব্লকের ডোমদোহা গ্রামে গ্রাম ষোলআনা এর উদ্দোগে তিন দিবসীয় ভাগবদ পাঠ অনুষ্ঠানের শুভ সূচনা হয়েগেল মঙ্গলবার । তিন দিন ব্যাপী চলবে এই বিশেষ অনুষ্ঠান।প্রদীপ জ্বালিয়ে এই অনুষ্ঠানের শুভ সূচনা করলেন সমাজসেবী ভোলা সিং ও গ্রামের অন্যান্য বিশিষ্ঠ জনেরা । মঙ্গলবার সকাল থেকেই শুরু হয় অনুষ্ঠান।


গ্রামের কুমারী মহিলারা 108 টি কলস মাথায় করে নিয়ে আনেন মন্দিরে ।এরপর রাধা কৃষ্ণের বিরহ প্রতিষ্ঠা করে নামযজ্ঞের আয়োজন করা হয়। সারাদিন ব্যাপী শ্রীমদ্ভাগবত পাঠ ও নাম কীর্তন অনুষ্ঠিত হয়। এভাবেই তিনদিন এই অনুষ্ঠান চলবে। এই ভাগবত পাঠ অনুষ্ঠান পরিবেশন করবেন বিপদতারন ঘাঁটি মহারাজ । এই বিষয়ে গ্রাম ষোলআনা কমিটির তরফে স্বপন গড়াই জানান আজকে থেকে তিনদিন ধরে ভাগবত পাঠ ও শ্রী শ্রী গৌরাঙ্গ মহা প্রভু ও রাধা কৃষ্ণের বিগ্রহ প্রতিষ্ঠা করা হবে এবং চলবে করে নাম কীর্তন গান।

একইসাথে গ্রামের বয়েজ্যেষ্ঠ গুরুজনদের বিশেষ সন্মান প্রদান করা হবে তাছড়া শেষের দিন মহা খিচুড়ি প্রসাদ বিতরণ করা হবে ।এদিনের এই গ্রামীন ষোলআনা মন্দির কমিটির তরফে উপস্থিত ছিলেন বিকাশ গড়াই,মানস গড়াই,দীপক গড়াই মানিক ভান্ডারী ,সজল মন্ডল,সেফাল গড়াই, রঞ্জিত ভান্ডারী, জামিনি গড়াই সহ অনেকে ।

Leave a Reply