ASANSOL

আসানসোলে হোল্ডিং ট্যাক্সে ছাড় সহ গড়াই রোডকে যানজট মুক্ত করার দাবি

আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং ক্রেডাই প্রতিনিধিদল মেয়রের সাথে দেখা করলেন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং ক্রেডাই-এর একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার মেয়র বিধান উপাধ্যায়ের সঙ্গে দেখা করে। ওই প্রতিনিধিদলের পক্ষ থেকে হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স, বিল্ডিং প্ল্যান সরলীকরণের দাবিতে স্মারকলিপি পেশ করা হয়। এ সময় চেম্বারের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি গৌরীশঙ্কর আগরওয়াল, সাধারণ সম্পাদক বিনোদ গুপ্ত, ক্রেডাই জেলা সভাপতি শচীন রায়, মনোজ সাহা, শ্রাবণ আগরওয়াল, উজ্জ্বল রায়।

এ বিষয়ে চেম্বারের সাধারণ সম্পাদক বিনোদ গুপ্তা এবং ক্রেডাই জেলা সভাপতি শচীন রায় বলেন, করোনা সংকটের পর থেকে বিল্ডারদের ব্যবসা অনেকটাই মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে । একই সঙ্গে নির্মাণসামগ্রী বালি ও গীটি পাথর সংক্রান্ত সমস্যা রয়েছে। বর্তমানে পরিবহন না পাওয়ায় কাজ বন্ধ রয়েছে। বেকার হয়ে পড়েছে হাজার হাজার শ্রমিক। এই সমস্যা সমাধান করা উচিত। তিনি বলেন, বিল্ডিং প্ল্যানের প্রক্রিয়াও সহজ করতে হবে। যাতে আবেদন করার পর যত তাড়াতাড়ি সম্ভব প্ল্যান পাওয়া যায়। শহরের বাণিজ্যিক ভবনের জন্য হোল্ডিং ট্যাক্সে ২০ শতাংশ এবং আবাসিক ভবনের জন্য ১০ শতাংশ ট্যাক্স ছাড়ের দাবি করা হয়েছে। ট্রেড লাইসেন্স ফিতেও ছাড়ের দাবি ছিল।

তিনি বলেন, গড়াই রোডের সেন্ট ভিনসেন্ট স্কুলের কাছে স্কুল চলাকালীন প্রতিদিনই যানজট থাকে যার কারণে সমস্যায় পড়েছে শিশু ও নাগরিকরা। ওই সমস্যা সমাধানে পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে সুনির্দিষ্ট উদ্যোগ নিতে হবে যাতে মানুষ দৈনন্দিন সমস্যা থেকে মুক্তি পায়।

Leave a Reply