ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনিতে হনুমানের তান্ডবে আতঙ্ক বন দপ্তরের ফাঁদ পেতেও ধরা গেলো না

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বারাবনির দোমহানি বাজার এলাকায় বেশ কয়েকদিন ধরে একটি হনুমানের তান্ডব দেখা দিয়েছে। দলছুট পড়ে পড়া এই হনুমানটি ঐ এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে। ১০/১২ দিনে এই হনুমানটি বেশ কয়েকজনকে জখমও করেছে বলে জানা গেছে। শুক্রবার সকালে সেই এলাকা থেকে বেরিয়ে দোমহানি গ্রামের পাথুরিয়া কুলিতে একটি বাড়িতে ঢুকে যায় সেই হনুমান। স্থানীয় বাসিন্দারা তা দেখতে পান। এরপর তারা সেই বাড়ির দরজা জানালা বন্ধ করে দেন। তারপরে এলাকার বাসিন্দারা বারাবনি থানায় দেন। সেই খবর পেয়ে বারাবনি থানার পুলিশ এলাকায় পৌঁছায়৷

কিছুক্ষণ পরে বন দপ্তরের দুটি জায়গা পানুরিয়া ও সরিষাথলি থেকে কর্মীরা আসেন। এসে পৌঁছান গৌরান্ডির বন দপ্তরের বিট অফিসার সুমন্ত দাস। বন দপ্তরের কর্মীরা যে ঘরের মধ্যে হনুমানটি ছিলো তার চারপাশে জাল বিছিয়ে দেন। একটা দরজায় খাঁচা রাখা হয়। এরপর বন দপ্তরের কর্মীরা ঘরের পেছনের দিকে গিয়ে হনুমানকে তাড়া দিয়ে দরজার দিকে পাঠানোর চেষ্টা করেন। কিন্তু টালি ছাদ দিয়ে হনুমানটি বেরিয়ে পালিয়ে যায়। প্রায় দশটা থেকে ফাঁদ পেতে হনুমান ধরার এই চেষ্টা শুরু করা হলেও, বেলা সাড়ে বারোটা নাগাদ তা বৃথা হয়ে যায়।


এই ব্যাপারে বন দপ্তরের বিট অফিসার সুমন্ত দাস বলেন, আমরা সব কিছুই করেছিলাম। কিন্তু হনুমানটি ঐ বাড়ির টাল ছাদ দিয়ে পালিয়ে যায়। আমরা তাকে আবারও ধরার চেষ্টা করছি।
এই প্রসঙ্গে বন দপ্তরের রেঞ্জ অফিসার চিরঞ্জীব সাহা এদিন বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি হনুমানটিকে ধরার। এদিন একটা সুযোগ পাওয়া যায়। কিন্তু একটা ঘরের টালির ছাদ ভেঙে হনুমানটি পালিয়ে যায়। হাল ছাড়ছি না।

Leave a Reply