ASANSOL

বিসি কলেজে নতুন কম্পিউটার ল্যাবের উদ্বোধন

উচ্চশিক্ষার জন্য ছাত্রদের এই জেলার বাইরে যেতে হবে না: মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক শনিবার আসানসোলের বিসি কলেজে একটি নতুন কম্পিউটার রুম বা ল্যাবের উদ্বোধন করেন। কম্পিউটার রুমটি ১৫১ টি কম্পিউটার দিয়ে সাজানো হয়েছে। যেখানে সমস্ত জাতীয় ও আন্তর্জাতিক স্তরের অনলাইন পরীক্ষা করা যেতে পারে। মলয় ঘটক ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাধন চক্রবর্তী, বিসি কলেজের অধ্যক্ষ ড. ফাল্গুনী মুখোপাধ্যায় , আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, কাউন্সিলর অনিমেষ দাস, তপন বন্দোপাধ্যায় এবং কলেজের সমস্ত শিক্ষক ও পদাধিকারীরা উপস্থিত ছিলেন। এনসিসি ক্যাডেটদের একটি ভবনেরও এদিন উদ্বোধন করা হয়।



এই অনুষ্ঠানে বক্তব্য রেখে মলয় ঘটক বলেন, গত ১১ বছরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গোটা রাজ্যের পাশাপাশি শিক্ষাক্ষেত্রে উন্নয়নের কাজ দ্রুত সম্পন্ন হয়েছে। এখন এমন কোনো জেলা নেই যেখানে বিশ্ববিদ্যালয় নেই। আসানসোলের কোনো শিক্ষার্থীকে উচ্চশিক্ষার জন্য এই জেলার বাইরে যেতে হবে না। হিন্দি মাধ্যমে পড়াশোনা করা শিক্ষার্থীদের জন্য এই শিল্পাঞ্চলে একটি কলেজের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি কারিগরি শিক্ষার জন্য এখানে অনেক কলেজ তৈরি করা হয়েছে। তিনি আরো বলেন, ভবিষ্যতে শিক্ষা ক্ষেত্রেও এখানকার শিক্ষার্থীরা যাতে তাদের পড়াশোনায় আরও সুবিধা করতে পারে সেজন্য এমন পদক্ষেপ নেওয়া হবে।


একইসঙ্গে কলেজের অধ্যক্ষ ডাঃ ফাল্গুনী মুখোপাধ্যায় রাজ্য সরকার ও মন্ত্রী মলয় ঘটককে ধন্যবাদ জানিয়ে বলেন, যেকোন অনুরোধ তিনি সবসময় পূরণ করেছেন।
কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাধন চক্রবর্তীও এই নতুন কম্পিউটার রুমের জন্য বিসি কলেজ কতৃপক্ষকে অভিনন্দন জানিয়ে বলেন, কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের অধীনে সব কলেজে দ্রুত উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। যাতে এই কলেজগুলোতে ছাত্র ছাত্রীরা উচ্চ শিক্ষার ক্ষেত্রে সুবিধে পেতে পারে।
এদিন বিসি কলেজে পদার্থবিজ্ঞানের উপর একটি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হয়।যেখানে সিঙ্গাপুরের বিশেষজ্ঞরা আন্তর্জাতিক পর্যায়ে পরিবর্তন এবং নতুন উদ্ভাবন সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন। যাতে এখানকার শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানের সাথে তাল মিলিয়ে চলতে পারেন।

Leave a Reply