ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে হঠাৎ করে স্কুল থেকে নিখোঁজ ছাত্র, উদ্ধার, স্কুলে বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : বছর নয়ে এক ক্লাস থ্রির ছাত্রর হঠাৎ করে স্কুল থেকে নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় উত্তেজনাময় পরিস্থিতির সৃষ্টি হল রানীগঞ্জের মঙ্গলপুরে অবস্থিত ইংরেজি মাধ্যম স্কুল এসকেএস পাবলিক স্কুলে। এই নিয়ে পুলিশ প্রশাসনের কাছে খবর যাওয়ার পরপরই পুলিশের সমস্ত অংশের সদস্যরা ওই খুদে পড়ুয়াকে খুঁজতে জোর তৎপর হয়। ঘটনা প্রসঙ্গে জানা যায় চাপুই গ্রাম এলাকার বাসিন্দা তারকনাথ পালের বছর নয়ের ছেলে আয়ুষ্মান পাল এসকেএস স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র।

অন্যান্য দিনের মতোই এদিনও স্কুল ছুটির পর বাসে করে তার বাড়ি ফেরার কথা। কিন্তু সে বাড়ি না ফেরার কারণে বাসের চালক ওই পড়ুয়ার অনুপস্থিতির কথা পরিবারের সদস্যদের জানালেই সকলেই বিচলিত হয়ে পড়ে। তার সকল আত্মীয়-স্বজন ও পরিজনেরা ওই বাচ্চার খোঁজে জোর তল্লাশি শুরু করে। ঘটনার খবর দেওয়া হয় রানীগঞ্জ থানা ও পাঞ্জাবি মোড় ফাঁড়ির পুলিশকে। এরপরের দিকে দিকে খোঁজ-তল্লাশি শুরু হয়।

পরে এদিন বিকেল নাগাদ রানীগঞ্জের সিয়ারশোল রাজ ময়দানে চলা সার্কাসের মাঠে ওই খুদে পড়ুয়াকে তারই ক্লাসের সহপাঠী ও তার বাবা তাকে দেখতে পেয়ে পুলিশ প্রশাসনকে খবর দেয়। পরে পুলিশ পৌঁছে উদ্ধার করে ওই খুদে পড়ুয়াকে। এই ঘটনার প্রেক্ষিতে ওই পড়ুয়ার অভিভাবক ও তার পরিজন সহ এলাকার বাসিন্দারা স্কুল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তুলে স্কুল চত্বরে স্কুলের শিক্ষকদের আটকে রেখে বিক্ষোভ দেখাতে থাকে। রাত্রি পর্যন্ত চলে এই বিক্ষোভ। পরে স্কুলের প্রিন্সিপাল লিখিতভাবে বাচ্চাটি পেয়ে যাওয়ার পর পুলিশ প্রশাসনের কাছে বাচ্চাকে ফিরিয়ে দেওয়ার আবেদন জানিয়ে চিঠি দিলে স্বাভাবিক ক্ষয় পরিস্থিতি।

Leave a Reply