ASANSOL

ছিনতাই চক্রের হদিশ, তিন গ্রেফতার, উদ্ধার আইফোন,বাইক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ: এবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের জামুড়িয়া থানার শ্রীপুর ফাঁড়ির পুলিশ, রানীগঞ্জ থানার, নিমচা ফাঁড়ির সহযোগে এক ছিনতাই চক্রের হদিশ বের করে ছিনতাই কাণ্ডে যুক্ত থাকা তিন সদস্যকে বমাল গ্রেফতার করে সোমবার তাদের পাঠাল আসানসোল জেলা আদালতে। এদিন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এ সি পি সেন্ট্রাল টু শ্রীমন্ত ব্যানার্জি, জামুরিয়ার ওসি রাহুল দেব মন্ডল, শ্রীপুর ফাঁড়ির আইসি শেখ রিয়াজউদ্দিন, ও নিমচা ফাঁড়ির আইসি রঞ্জিত বিশ্বাস এর উপস্থিতিতে এই ছিনতাই চক্রের সঙ্গে যুক্ত তিন সদস্য বছর ১৮র জেকে নগর লাইন পাড়ের বাসিন্দা মোহাম্মদ তৌসিফ খান, বছর ২৪শের জেকে নগর স্কুল পাড়ার বাসিন্দা রোহিত কোয়েরি, ও বছর ২৩ শের জে কে নগর মুন্ডা পাড়ার বাসিন্দা সনু যাদব কে এই ছিনতাই এর ঘটনা সংঘটিত করার অপরাধে গ্রেফতার করে।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি দামী আইফোন সহ বেশ কয়েকটি মূল্যবান অ্যান্ড্রয়েড ফোন ও এই ছিনতাই এর ঘটনা সংঘটিত করা দ্রুতগতির মোটরবাইক। এসিপি সেন্ট্রাল টু শ্রীমন্ত ব্যানার্জি জানিয়েছেন এই ছিনতাই চক্রের সদস্যরা দীর্ঘ প্রায় একমাস ধরে পুলিশকে অতিষ্ঠ করে তুলেছিল তারা শুক্রবারের সময় ধরেই এই ঘটনা সংঘটিত করতেন। আর তা দুপুরের পরে সংগঠিত করতেন এই ছিনতাই বাজের দল। প্রথম দফায় পুলিশের নজরে আসে শ্রীপুর ফাঁড়ি
এলাকার চাঁদা মোড় সংলগ্ন অংশে হওয়া এক দম্পতির কাজ থেকে iphone ছিনতাই হওয়ার ঘটনা সামনে আসার পর।

পুলিশ সে সময় বিষয়টি জানতে পারলেও নিরুপায় হয়েই থাকতে হয় তাদের। পরবর্তীতে আর কয়েকটি ক্ষেত্রে এরূপভাবে ছিনতাইয়ের ঘটনা সামনে আসার বিষয়ে প্রেক্ষিতেই পুলিশ ছিনতাইয়ের মোটিভেশন ও ছিনতাই সম্পর্কে ছিনতাই বাজেদের পরিকল্পনা লক্ষ্য করেই ছক কোষে। প্রথমেই গাড়ি চালক তৌসিফ খান কে গ্রেফতার করে পুলিশ । পরে পুলিশ তাকে আদালতে তুলে নিজেদের হেফাজতে নিলে তার সঙ্গে যুক্ত থাকা আরও দুই যুবককে গ্রেফতার করে উদ্ধার করে ছিনতাই হওয়া বিভিন্ন সামগ্রী। পুলিশের দাবি অভিযুক্তদের আবারো পুলিশের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এই ঘটনায় আরো কেউ যুক্ত রয়েছে কিনা ও তারা আরও অন্য কোন অপরাধের সঙ্গে যুক্ত ছিল কিনা সে বিষয়টি স্পষ্ট হবে। তাই বিচারকের কাছে অভিযুক্তদের আবারও পুলিশে হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছেন পুলিশ।

Leave a Reply