ASANSOLKULTI-BARAKAR

যৌনকর্মীদের নির্বাচনের দিন প্রার্থীর মুখে শোনা গেলো দিশাতে দালালদের অতিরিক্ত দাপট

বেঙ্গল মিরর, কাজল মিত্র : সোমবার রাতে অনুষ্ঠিত হয় আসানসোলের কুলটি বিধানসভার অন্তর্গত লছিপুর যৌন পল্লীর দিশা দুর্বার মহিলা সমন্বয় কমিটির শাখাকমিটির নির্বাচন। যেখানে এই নির্বাচনের মধ্য দিয়ে যৌনকর্মীরা তাঁদের সভানেত্রী , সচিব, কোষাধ‍্যক্ষ নির্বাচিত করেন নিজেদের ভোট দানের মধ‍্য দিয়ে ।

এই নির্বাচনের কারণ, নির্বাচিত শাখা কমিটির পক্ষ থেকে যৌনকর্মীদের যে সব সমস্যা বা অসুবিধা সেই সমস্যার সমাধান করা হবে এই নির্বাচিত কমিটির পক্ষ থেকে। এই নির্বাচনে ১২জন প্রার্থী রয়েছে এবং দিশা যৌনপল্লীতে রয়েছে এক হাজার পঞ্চাশ জন যৌনকর্মী। প্রতি তিন বছর অন্তর হয় এই নির্বাচন। যেখানে এই নির্বাচনে অংশ নেন যৌনকর্মীরা। এই নির্বাচনের এক প্রার্থী সংবাদ মাধ্যমের মুখোমুখী হয়ে জানিয়েছেন যে নির্বাচনে দাঁড়িয়ে খুব ভালো লাগছে। জয় লাভ করলে আগামীদিন যৌনকর্মীদের পাশে থাকতে চাই।

তিনি আরো বলেন যে এই যৌনপল্লীতে দালালদের অতিরিক্ত দাপট, যে কারণে সমস্যা হচ্ছে যৌনকর্মীদের বলে জানিয়েছেন। তাই এই নির্বাচনে জয়লাভের পর নির্বাচিত কমিটির পক্ষ থেকে এই দালাল রাজ বন্ধ করার উদ‍্যোগ নেওয়া হবে। নির্বাচন খুব ভালো হয়েছে, যৌনকর্মীরা তাঁদের ভোট ভালো ভাবে দিয়েছে। এই নির্বাচনে যৌনকর্মীরা তাঁদের প্রতিনিধি নির্বাচিত করার জন্য লাইন দিয়ে দাড়িয়ে ভোট দান করেন।

Leave a Reply