RANIGANJ-JAMURIA

কয়লা বোঝায় ডাম্পার বাজেয়াপ্ত, এক গ্রেফতার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : এবার ফের আরো একবার কয়লা পাচারের আগেই বিশেষ নজরদারির কারণে কয়লা বোঝায় ডাম্পার বাজেয়াপ্ত করার পর এই ঘটনায় যুক্ত থাকা এক ব্যক্তিকে গ্রেফতার করতে সমর্থ্য হল জামুরিয়া থানার পুলিশ। ঘটনা প্রসঙ্গে জানা যায় জামুরিয়া থানার পুলিশ দীর্ঘ একটা সময় ধরে বীজপুর এলাকা থেকে কয়লা পাচার হচ্ছে এই অভিযোগ পাচ্ছিল এই বিষয়েই নজরদারি চালিয়ে হঠাৎই জামুরিয়া থানার ওসি রাহুল দেব মন্ডল ১১ই ডিসেম্বর অতর্কিতে পুলিশের বিশেষ একটি দল নিয়ে হানা দিলে, পুলিশ বিজপুর জঙ্গলের কাছে দেখতে পাই একটি ডাম্পারে করে কয়লা পাচারকারীর ১০-১২ সদস্যের একটি দল একটি ডাম্পারের কয়লা বোঝায় করছে।

পুলিশ তাদের কাছে গিয়ে বিষয়টি লক্ষ্য করতেই তারা পুলিশের গাড়ি ও মানুষজন দেখেই রাতের অন্ধকারে জঙ্গলের মধ্যে গা-ঢাকা দিয়ে পালিয়ে যায়। এরপরই পুলিশ সেখানে থাকা ওই ডাম্পার আটক করার সাথে সেখানে মজুদ থাকা প্রায় পাঁচ মেট্রিক টন কয়লা সহ কয়লা বোঝাই করার বেশ কিছু সামগ্রী উদ্ধার করে। পরে এই ঘটনার তদন্তে নেমে পুলিশ এই ঘটনার সঙ্গে যুক্ত থাকা বেশ কিছু ব্যক্তির নাম খুঁজে পায়। পরে তাদেরই মধ্যেই জামুরিয়ার মন্ডল পুরের বাসিন্দা ভীম গরাই নামে এক ব্যক্তির খোজ পেয়ে সেই ব্যক্তিকেই এই কয়লা পাচারের অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ।

জানা গেছে আরও বেশ কিছু জন ব্যক্তি এই কয়লা পাচারে যুক্ত রয়েছে যাদের খোঁজে ও তল্লাশি শুরু করেছে পুলিশ। বুধবার পুলিশ ধৃত ভীম গরাই কে পুলিশ ধৃতকে কয়লা চুরি করে পাচার করার অভিযোগে অভিযুক্ত করে আসানসোল জেলা আদালতে পাঠায়। জানা গেছে পুলিশকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে আদালতের কাছে। এই ঘটনায় আর কারা কারা যুক্ত রয়েছে ও এই কয়লা পচার তারা কিরূপভাবে সংঘটিত করছিল সে বিষয়ে খোঁজের জন্য পুলিশ আগামীতে তদন্তে নামবে বলে জানা গেছে।

Leave a Reply